ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রধানমন্ত্রীর ডিজিটাল ব্র্যান্ডিং প্রচারে মন্ত্রণালয়

ইসমাইল হোসেন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৬
প্রধানমন্ত্রীর ডিজিটাল ব্র্যান্ডিং প্রচারে মন্ত্রণালয়

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল ব্র্যান্ডিং-এর প্রচারণার উদ্যোগ নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এরমধ্যে বছরব্যাপী ছাড়াও নির্ধারিত সময়কে লক্ষ্য রেখে এই প্রচারণার উগ্যোগ নেওয়া হয়েছে।


 
প্রামাণ্যচিত্র ও ভিডিও ডকুমেন্টারি তৈরি এবং সভা-সেমিনারের মাধ্যমে এই প্রচারণা চালানো হবে বলে বাংলানিউজকে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নজরুল ইসলাম খান।
 
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানায়, প্রধানমন্ত্রীর ডিজিটাল উদ্ভাবনী উদ্যোগ ‘ডিজিটাল বাংলাদেশ’ ব্র্যান্ডিংয়ের কর্মপরিকল্পনা চূড়ান্তকরণের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের অনুরোধে পরিকল্পনা নেওয়া হয়।
 
আইসিটি বিভাগের স্বল্প মেয়াদী কর্মসূচির মধ্যে রয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ব্র্যান্ডিং করে পত্রিকায় ক্রোড়পত্র আকারে প্রকাশ; জিঙ্গেল, প্রামাণ্যচিত্র, ভিডিও ডকুমেন্টরি তৈরি করে টেলিভিশনে প্রচার; ফেসবুক, টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘শেখ হাসিনার বিশেষ উদ্যোগ’ নামে আলাদা পেজ খুলে প্রচার; উপবৃত্তি প্রদানের সময় লিফলেটের মাধ্যমে প্রচারণা।
 
বছরব্যাপী কর্মসূচিগুলো হলো:
‘ডিজিটাল বাংলাদেশ’ উদ্যোগ ও সাফল্য নিয়ে প্রতিটি মন্ত্রণালয় ও বিভাগে বিশেষজ্ঞদের নিয়ে সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন; শেখ হাসিনার আটটি উদ্যোগকে একটি প্ল্যাটফর্মের মাধ্যমে প্রচার।
 
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, বিনামূল্যের বই বিতরণ, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট, এক কোটি ৩০ লাখ উপবৃত্তি এবং ৩৭ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাধ্যমে এ প্রচারণা চালাবে।  
 
‘শেখ হাসিনার প্রতিভা, মানসম্মত শিক্ষা’, ‘শেখ হাসিনার আইডিয়া, শ্রেণিকক্ষে মাণ্টিমিডিয়া’, ‘শেখ হাসিনার দূরদৃষ্টি, প্রাথমিক সমাপনীতে উপবৃত্তি’- এমন স্লোগান নিয়ে ডিজিটাল ব্র্যান্ডিং প্রচার করবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৬
এমআইএইচ/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।