ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

খুলনা নর্দানের ভিসি হলেন ড. ইউসুফ আব্দুল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৬
খুলনা নর্দানের ভিসি হলেন ড. ইউসুফ আব্দুল্লাহ

খুলনা: নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি খুলনার উপাচার্য পদে ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহকে চার বছরের জন্য নিয়োগ দিয়েছেন ইউনির্ভার্সিটির চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রোববার (২৮ আগস্ট) ইউনিভার্সিটির পাবলিক রিলেশন ডিভিশনের প্রিন্সিপাল অফিসার কাজী হুমায়ুন কবির বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, প্রফেসর ইউসুফ আব্দুল্লাহ আন্তর্জাতিক বাণিজ্যের একজন খ্যাতিমান গবেষক ও শিক্ষক। দেশ-বিদেশে বাণিজ্য ও অর্থনীতি বিষয়ক স্বীকৃত গবেষণা জার্নালে ২৫টিরও অধিক প্রকাশনা রয়েছে এবং আন্তর্জাতিক বাণিজ্যের চারটি গ্রন্থের প্রণেতা। ড. ইউসুফ আব্দুল্লাহ ঝিনাইদহ ক্যাডেট কলেজ, আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়, হেলসিংকি স্কুল অব ইকোনমিক্স অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্টেশন-ফিনল্যান্ড, ইউনিভার্সিটি অব টেক্সাস অস্টিন, আমেরিকা থেকে উচ্চশিক্ষা লাভ করেন।

সর্বশেষ তিনি ইউনিভার্সিটি অব মালয়েশিয়া পারলিস থেকে পোস্ট ডক্টরাল ফেলোশিপ লাভ করেন। বাংলাদেশে উচ্চশিক্ষা বিস্তারে তিনি অগ্রণী ভূমিকা পালন করে ইতিমধ্যেই খ্যাতি ও সুনাম অর্জন করেন। বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও হাসপাতাল, কলেজ এবং স্কুলসহ অনেকগুলো প্রতিষ্ঠানের তিনি প্রতিষ্ঠাতা এবং কর্ণধার।

বাংলাদেশ সময়:  ১০০২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৬
এমআরএম/জিসিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।