ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবির হল আন্দোলনে বিভাজন

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৬
জবির হল আন্দোলনে বিভাজন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) হল আন্দোলন দুই ভাগে বিভক্ত হয়ে গেছে। একভাগে নেতৃত্ব দিচ্ছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, অপরভাগে শিক্ষার্থীদের একাংশ।

 

এই বিভাজনের অংশ হিসেবে রোববার (২৮ আগস্ট) ধর্মঘটের শুরুতেই রাজন, অনিমেষ রায়, ফারহান তামিজ নামে তিন শিক্ষার্থীকে পেটানো হয়েছে। এদের মধ্যে ফারহানকে পেটানো হয়েছে শিবির আখ্যা দিয়ে।

ঘোষণা অনুযায়ী ধর্মঘট পালনে সকাল থেকেই ক্যাম্পাসের নতুন একাডেমিক ভবনের নিচে জমায়েত হতে থাকেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এরপর সকাল সাড়ে ৮টার দিকে বিভিন্ন বিভাগের মূল ফটকে তালা লাগিয়ে দেন তারা।

সকাল সাড়ে ৯টার দিকে ক্যাম্পাসে ছাত্রলীগ আলাদা মিছিল বের করে। এরপর দু’পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। কিছুক্ষণ পর শিক্ষার্থী রাজনকে নতুন ভবনের নিচে নিয়ে মারধর করা হয়। পরে ইংরেজি বিভাগের শিক্ষক নাসির উদ্দিন তাকে সেখান থেকে ছাড়িয়ে নেন।

সকাল ১০টার দিকে সাধারণ শিক্ষার্থীরা রাস্তায় নামতে চাইলে সেখানেও বাধা দেন ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বাধীন নেতাকর্মী। এসময় আন্দোলনের অন্যতম মুখপাত্র অনিমেষ রায়কে কিল-ঘুষি মারা হয়। জোর করে ক্যাম্পাসে ঢোকানো হয় বাইরে আন্দোলনরত শিক্ষার্থীদের।

কিছুক্ষণ পরই বিশ্ববিদ্যালয় ক্যান্টিনে ফারহান তামিজকে শিবির সন্দেহে পিটিয়ে মাথা ফাটিয়ে দেওয়া হয়। তাকে নিকটস্থ বাংলাদেশ ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে ছাত্রলীগ সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমরা হল চাই, হলের দাবিতে আন্দোলন করছি। আর কোনো কথা নেই।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।