ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে নতুন সাজে কুয়েট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৬
বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে নতুন সাজে কুয়েট

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ত্রয়োদশ প্রতিষ্ঠাবার্ষিকী (বিশ্ববিদ্যালয় দিবস) বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর)।

দিবসটি পালন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

দিনটিকে স্মরণীয় করতে সাজছে পুরো বিশ্ববিদ্যালয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, সভাপতিত্ব করবেন খুলনা  প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

বিশ্ববিদ্যালয়ের  জনসংযোগ ও তথ্য শাখার সেকশন অফিসার মনোজ কুমার মজুমদার রোববার (২৮ আগস্ট) বিকেলে বাংলানিউজকে এ তথ্য জানান।
 
তিনি জানান, বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সকাল ১০টা ১০মিনিটে প্রশাসনিক ভবনের সামনে প্রীতি সমাবেশ, সাড়ে ১০টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন, ১০টা ৪৫ মিনিটে আনন্দ শোভাযাত্রা, ১১টা ১৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্ভাবিত বিভিন্ন প্রজেক্ট প্রদর্শনী, ১১টা ২০ মিনিটে টেকনিক্যাল পেপার প্রেজেন্টেশন, ১১টা ৪০ মিনিটে আলোচনা সভা, দুপুর ১টা ১০ মিনিটে নবনির্মিত লেদার ইঞ্জিনিয়ারিং ভবন ও গেস্ট হাউজ কাম ক্লাব ভবনের উদ্বোধন, ৩টায় দর্শনার্থীদের জন্য বিভিন্ন বিভাগের ল্যাবগুলো উন্মুক্তকরণ, বিকেল ৩টা ১৫ মিনিটে শিক্ষকদের সঙ্গে প্রধান অতিথির মত বিনিময়, ৪টায় ছাত্র-শিক্ষক প্রীতি ফুটবল ম্যাচ, বাদ আছর দোয়া মাহফিল ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১৯৬৭ সালে খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ হিসেবে প্রতিষ্ঠিত হলেও ১৯৭৪ সালে একাডেমিক কার্যক্রম শুরু হয়। ১৯৮৬ সালে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ ইনস্টিটিউট অব টেকনোলজি (বিআইটি), খুলনা। পরবর্তীতে এ প্রতিষ্ঠান ২০০৩ সালের ১ সেপ্টেম্বর প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হয়। যাত্রা শুরু হয় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা,  আগস্ট ২৮, ২০১৬
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।