ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবিতে ছাত্রী হলের প্রাধ্যক্ষের পদত্যাগ দাবি‍

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৬
রাবিতে ছাত্রী হলের প্রাধ্যক্ষের পদত্যাগ দাবি‍ ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রহমতুন্নেসা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মিলি জেসমিন ও সহকারী আবাসিক শিক্ষিকা পাক নেহাদ বানুর পদত্যাগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন ওই হলের আবাসিক ছাত্রীরা।

সোমবার (২৯ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে  ‍রাবির  প্রশাসন ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করেন ‍তারা।

পরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টার কাছে হলের ২৫৬ ছাত্রীর গণস্বাক্ষরসহ একটি লিখিত অভিযোগ জমা দেন। এ সময় ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান তাদের সমস্যা সমাধানের অশ্বাস দিলে তারা হলে ফিরে যান ছাত্রীরা।

ছাত্রীদের অভিযোগ, হলের প্রাধ্যক্ষ মিলি জেসমিন ও আবাসিক শিক্ষক পাক নেহাদ বানু ছাত্রীদের সঙ্গে বাজে আচরণ করেন। গণরুমে অতিথি কার্ড করতে অনেক ভোগান্তি পোহাতে হয়। কক্ষে পর্যাপ্ত পরিমাণ আসন থাকলেও তৃতীয় ও চতুর্ত বর্ষের ছাত্রীদের তা বরাদ্দ দেওয়া হয় না।

অভিযোগ অস্বীকার করে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মিলি জেসমিন বলেন, ‘আমি ছাত্রীদের সমস্যা না দেখলে কে দেখবে। ছাত্রীদের সমস্যা দেখার জন্যই আমাকে নিয়োগ দেওয়া হয়েছে। ’

এ বিষয়ে রাবির ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, ছাত্রীদের লিখিত অভিযোগ পেয়েছি। কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।