ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জঙ্গিবাদবিরোধী জাতীয় শিক্ষা কনভেনশন বুধবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৬
জঙ্গিবাদবিরোধী জাতীয় শিক্ষা কনভেনশন বুধবার

ঢাকা: জঙ্গিবাদবিরোধী জাতীয় শিক্ষা কনভেনশন ২০১৬ বুধবার (৩১ আগস্ট) জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৩০ আগস্ট) বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এতে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ ও মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ  কামাল।

কনভেনশনটি সকাল সাড়ে দশটায় শুরু হবে। এতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ও সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।  

কনভেনশনে অংশগ্রহণ করবেন দেশের প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, কারিগরি, মাদ্রাসা এবং সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ২৩টি সংগঠনের সাতশ’র বেশি প্রতিনিধি।

অধ্যাপক ফরিদ উদ্দীন বলেন,  জঙ্গিবাদের বিল্ডিং গ্রাউন্ড হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান। জঙ্গিরা বেড়ে ওঠছে শিক্ষা প্রতিষ্ঠানে, এজন্য শিক্ষকদের সচেতন হতে হবে। এ কনভেশনের মাধ্যমে সরকারের পাশাপাশি শিক্ষক-সমাজ জঙ্গিবাদ প্রতিরোধে সচেতন ভূমিকা পালন করতে পারবেন।

অধ্যাপক মাকসুদ কামাল বলেন, কনভেনশনের মাধ্যমে জঙ্গিবাদ ও যেকোনো ধরনের উগ্র মতবাদ প্রতিরোধে করণীয় সম্পর্কে সঠিক নির্দেশনা পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৬
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।