ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

হলের দাবিতে জবি শিক্ষার্থীদের ধর্মঘট চলবে

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৬
হলের দাবিতে জবি শিক্ষার্থীদের ধর্মঘট চলবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) হলের দাবিতে ধর্মঘট কর্মসূচি আগামী ০৪ সেপ্টেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানিয়েছে হল আন্দোলনের একাংশ ছাত্রলীগ। তবে বুধবার (৩১ আগস্ট) জামায়াতের ডাকা হরতালে নাশকতার আশঙ্কায় হল আন্দোলনের সব কর্মসূচি বন্ধ থাকবে বলেও জানিয়েছেন তারা।

এদিন জামায়াত-শিবির যেনো কোনো ধরনের নেতিবাচক ঘটনা না ঘটাতে পারে সেজন্য ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে জবি ছাত্রলীগের সভাপতি এস এম সিরাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমরা বুধবার জবি হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের  ব্যানারে ক্যাম্পাসে হরতালবিরোধী বিক্ষোভ মিছিল করবো। বৃহস্পতিবার থেকে যথারীতি হলের দাবিতে আমাদের ধর্মঘট কর্মসূচি পালন করবো।

এর আগে, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, এদিন সকাল ৯টা থেকে অনশন শুরু করেন আন্দোলনকারী শিক্ষার্থীদের একাংশ ছাত্রলীগ নেতা-কর্মীরা। দুপুর ১২টার একটু আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি, ব্যবসায় অনুষদের ডিন ও অন্য শিক্ষকরা আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন ও উপরমহলে তাদের দাবি পৌঁছে দেওয়ার কথা জানান। এরপর তারা আন্দোলনকারীদের জুস খাইয়ে অনশন ভাঙান।

এসময় শিক্ষক সমিতির সভাপতি কাজী সাইফুদিন বলেন, আমরা তোমাদের আন্দোলনের সাথে একমত রয়েছি। আগামী ০৮ সেপ্টেম্বর আমরা শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করে এই বিষয় নিয়ে কথা বলবো। আশা করি এতে ইতিবাচক ফলাফল আসবে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৬
এসএনএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।