ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে নিজ দলের কর্মীকে পেটালেন ছাত্রলীগ নেতা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৬
জাবিতে নিজ দলের কর্মীকে পেটালেন ছাত্রলীগ নেতা ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের এক কর্মীকে পিটিয়ে আহত করেছেন ছাত্রলীগের এক নেতা।

সোমবার (২৯ আগস্ট) দিবাগত মধ্যরাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে এ ঘটনা ঘটে।

মঙ্গলবার দুপুর ১টায় মারধরের শিকার ছাত্রলীগ কর্মী ও ইতিহাস বিভাগের ৪৩তম ব্যাচের শিক্ষার্থী মো. শামসুল আলম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বঙ্গবন্ধু হল প্রাধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ করেন।

লিখিত অভিযোগ বলা হয়, শামসুল আলম হলের ৪৪৫ নম্বর কক্ষের স্নাতকোত্তর শেষ করা এক শিক্ষার্থীকে কক্ষ ছাড়তে অনুরোধ করেন। সোমবার রাতে ওই কক্ষে গেলে ওই শিক্ষার্থী বিষয়টি হল ছাত্রলীগের নেতা ইতিহাস বিভাগের ৩৯তম ব্যাচের শিক্ষার্থী শামীম আহমেদকে জানায়। পরে শামীমের নেতৃত্বে ফামেসি বিভাগের ৩৯তম ব্যাচের শিক্ষার্থী রাজু ও মনির, লোক প্রশাসন বিভাগের মশিউর, অর্থনীতি বিভাগের ৪০তম ব্যাচের সাইদুল এবং গণিত বিভাগের অনিক দেবনাথ রড়, পাইপ ও হকিস্টিক দিয়ে তাকে মারধর করে। একপর্যায়ে শামসুল আলম টেনে-হিঁচড়ে হলের অতিথিকক্ষে নিয়ে আরেক দফা মারধর করে। এ সময় পিস্তল ঠেকিয়ে তাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ করা হয়।

তবে প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগ নেতা শামীম আহমেদ একা শামসুল আলমকে মারধর করেছেন।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা শামীম আহমেদকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

জাবি ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি বাংলানিউজকে বলেন, অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

বঙ্গবন্ধু হল প্রাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর জানান, এ ঘটনায় তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বাংলানিউজকে বলেন, লিখিত অভিযোগ এখনো হাতে পাইনি। পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।