ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জঙ্গিবাদ নির্মূলে শিক্ষকদের নেতৃত্ব দিতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৬
জঙ্গিবাদ নির্মূলে শিক্ষকদের নেতৃত্ব দিতে হবে ছবি: বাদল-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জঙ্গিবাদ নির্মূলে শিক্ষকদের নেতৃত্ব দেওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

বুধবার ( ৩১ আগস্ট) জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে জঙ্গিবাদবিরোধী জাতীয় শিক্ষা কনভেনশনে বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

উপাচার্য বলেন, জঙ্গিবাদ মোকাবেলায় সতর্ক থাকতে হবে। ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করাই বড় কাজ। একাত্তরের মতো জঙ্গিবাদ মোকাবেলায় জাতি আজ ঐক্যবদ্ধ। কোনো ষড়যন্ত্রই সফল হবে না। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদের বিরুদ্ধে কার্যকর ভূমিকা রাখতে হবে। আর এ কাজে নেতৃত্ব দিতে হবে শিক্ষকদের।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিবাদ মোকাবেলায় শিক্ষক সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। আর এজন্য শিক্ষা প্রতিষ্ঠানে সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদের সভাপতিত্বে ও মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সঞ্চলনায় এতে উপস্থিত আছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ,  প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান, ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মাহমুদুর রহমান প্রমুখ।

দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত কনভেনশনে অংশ নিচ্ছেন বাংলাদেশের প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, কারিগরি, সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতারা।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৬
এসকে/এএ

**কাল্পনিক আইএস যুব সমাজকে উন্মাদ বানিয়েছে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।