ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৬
জাবিতে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্লাটন’স এর উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে এ অভিযানের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, আমরা যেভাবে নিয়মিত আমাদের ঘরবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখি ঠিক সেভাবে আমাদের ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদেরই। নিজেদের দায়বদ্ধতা থেকে বিএনসিসি’র ক্যাডেটরা যে উদ্যোগে হাতে নিয়েছে তা প্রশংসার দাবি রাখে।  

এতে ক্যাম্পাস যেমন পরিচ্ছন্ন থাকবে তেমনি সবার সামনে পরিষ্কার অভিযান পরিচালনা করায় আমাদের মনের সংর্কীণতা ও কলুষতা দূর হবে।

বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন মো. আমির হোসেন, অধ্যাপক মো. শাহেদুর রশিদ, অধ্যাপক মো. নুরুল ইসলাম, সহকারী অধ্যাপক ফাহিমা আহমেদ অ্যানি,  বিএনসিসি’র সাবেক সিইও আনোয়ারুল ইসলাম অরুণ, বর্তমান সিইও মুতাসিম বিল্লাহ বাকি সহ শতাধিক ক্যাডেট উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে ক্যাডেটরা রেজিস্ট্রার ভবনের সামনে থেকে অভিযান শুরু করে ক্যাম্পাসে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান পরিষ্কার করে কেন্দ্রীয় খেলার মাঠের পাশে অবস্থিত বিএনসিসি’র অফিসে অভিযান শেষ করেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।