ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নোবিপ্রবিতে নবনির্মিত লাইব্রেরি ভবন উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৬
নোবিপ্রবিতে নবনির্মিত লাইব্রেরি ভবন উদ্বোধন

নোয়াখালী: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নবনির্মিত লাইব্রেরি ভবনের উদ্বোধন করা হয়েছে।

 

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) সকালে উৎসবমুখর পরিবেশে উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান নতুন এ ভবন উদ্বোধন করেন।

এ সময় উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, রেজিস্ট্রার প্রফেসর মোমিনুল হক, গ্রন্থাগারিক মো. জাহাঙ্গীর হোসেন, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের পরিচালক এ এইচএম নিজাম উদ্দিন চৌধুরী, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক আব্দুল জলিল, ডিন ড. মো. হুমায়ুন কবির, বিভিন্ন হলের প্রভোস্ট, প্রক্টর, শিক্ষক সমিতি ও অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য বলেন, একটি বিশ্ববিদ্যালয়ের প্রাণ হলো লাইব্রেরি। কারণ শিক্ষক ও শিক্ষার্থীদের জ্ঞান ও গবেষণায় লাইব্রেরির ভূমিকা অপরিসীম।

অনুষ্ঠান শেষে নবনির্মিত লাইব্রেরির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন নোবিপ্রবি কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. গিয়াস উদ্দিন ভূঁইঞা।

১০ হাজার স্কয়ার ফিটের নতুন এ ভবন নির্মাণে ব্যয় হয়েছে প্রায় দুই কোটি ২০ লাখ টাকা। এতে ওয়াফাই, অটোমেশনসহ একটি আধুনিক গ্রন্থাগারের যাবতীয় সুবিধা রয়েছে। এছাড়া শিক্ষার্থীদের উন্নত সেবা দিতে আলাদা পাঠকক্ষ, স্ট্যাক এরিয়া, লেনদেন, সাময়িকী ও প্রশাসন বিভাগ রয়েছে এখানে।  

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ‌সেপ্টেম্বর ০১, ২০১৬
এজি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।