ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

দুঃস্থদের পাশে জাবির সাবেক শিক্ষার্থীরা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৬
দুঃস্থদের পাশে জাবির সাবেক শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ‘মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য

                                 একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু। ’

আর এই মানুষের সাহায্যার্থে এগিয়ে আসার জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক শিক্ষার্থীরা গড়ে তুলেছে ‘সুহৃদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী কল্যাণ সংস্থা’।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) জাবির সাবেক শিক্ষার্থী ও প্রয়োজনে বর্তমান শিক্ষার্থীদের জরুরি আপদকালীন চিকিৎসা ও অন্যান্য সাহায্য প্রদানের উদ্দেশ্যে এ সংগঠনটি যাত্রা শুরু করেছে বলে জানিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক মিনহাজ আহমেদ ভূঁইয়া।

তিনি জানান, সদস্যদের চাঁদার ভিত্তিতে পরিচালিত হবে সংগঠনটি। রেজিস্ট্রেশন ফি এবং নির্ধারিত মাসিক চাঁদা পরিশোধের বিনিময়ে জাবির যেকোনো শিক্ষার্থী সংস্থার সদস্য হতে পারবেন। এছাড়া যে কেউ চাইলে যে কোনো পরিমাণ অর্থ সহায়তা করতে পারবেন সংগঠনটিকে। প্রয়োজনে সংগঠনের সদস্যদেরও সাহায্য করা হবে।

সংস্থা নির্বাহী কমিটি বরাবর আবেদন করে, জাবির প্রাক্তন ও প্রয়োজনে বর্তমান শিক্ষার্থীরা নিজে বা তার পরিবারের চিকিৎসা খরচ বাবদ সাহায্য পেতে পারেন। আবেদনের প্রেক্ষিতে নির্বাহী কমিটির সদস্যরা খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় সাহায্য করবেন।

এছাড়া অগ্রণী ব্যাংক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার ০২০০০০৮৯৫৯৩০৯ অ্যাকাউন্ট নাম্বারে যে কেউ চাইলে সংগঠনটিকে সাহায্য করতে পারেন।

দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে চাইলে সংগঠনের সদস্যরা ছাড়াও যে কেউ এ অ্যাকাউন্ট নাম্বারে সাহায্য পাঠাতে পারবেন। সংগঠনটির সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের যৌথ স্বাক্ষরে ব্যাংক হিসাবটি পরিচালিত হবে।

গত শনিবার (২৭ আগস্ট) জাবির সাবেক শিক্ষার্থী আমীনুর রহমানকে (৩য় ব্যাচ) সভাপতি এবং মিনহাজ আহমেদ ভূঁইয়াকে (১৬ তম ব্যাচ) সাধরণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৬
ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।