ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শুক্রবার হল নিয়ে ব্যবসায়ীদের সাথে আলোচনায় বসবে জবি শিক্ষার্থীরা

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৬
শুক্রবার হল নিয়ে ব্যবসায়ীদের সাথে আলোচনায় বসবে জবি শিক্ষার্থীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে: শুক্রবার দুপুরে পুরান ঢাকার ব্যবসায়ীদের সঙ্গে মত বিনিময় সভায় বসবে ‘জবি হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদ’।  

বৃহস্পতিবার ( সেপ্টেম্বর ০১) দুপুর একটার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে হলের দাবিতে ধর্মঘট ও মানববন্ধন থেকে এ কর্মসূচি ঘোষণা করেন জবি হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের সদস্য সচিব ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম সিরাজুল ইসলাম।

মানববন্ধনে তিনি বলেন, পৃথিবীর এমন কোন পাবলিক বিশ্ববিদ্যালয় নেই যেখানে একজন ছাত্রের জন্য আবাসনের ব্যবস্থা নেই। অথচ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্রদের কোন আবাসন থাকবে না  এটা আমরা মানতে পারছি না। তাই আমাদের ন্যায্য অধিকার আদায়ে সকল ধরণের কর্মসূচি পালন করা হবে।

তিনি বলেন, অনেকে বলেন জগন্নাথের ছাত্ররা পুরান ঢাকাবাসীকে হল আন্দোলনে অবরুদ্ধ করে রেখেছেন। বিষয়টি মিথ্যা। কারণ আমরা এমন কোন কর্মসূচি দেই না, যা জন জীবনের জন্য দুর্ভোগের কারণ হয়ে দাঁড়ায়। তাই পুরান ঢাকার ব্যবসায়ীদের সঙ্গে শুক্রবার জুম্মার নামাজ আদায়ের পর জবি হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদ আলোচনায় বসবে।

একই সাথে বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল ছাত্র ও শিক্ষকদের সংগঠনের  সঙ্গে শনিবার দশটার দিকে এক আলোচনা সভার আয়োজন করা হবে।

মানববন্ধনে সঞ্চালনা করেন জবি হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের সদস্য ও জবি জাসদ ছাত্রলীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু।

এর আগে সকাল ৯ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত হলের দাবিতে ক্যাম্পাসে ধর্মঘট ও মানববন্ধন পালন করে ছাত্রলীগ নিয়ন্ত্রিত ‘জবি হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদ’। অন্যদিকে বামপন্থী ছাত্র সংগঠনগুলোর নেতৃত্বাধীন সাধারণ শিক্ষার্থীদের অন্য আরেকটি অংশ একই দাবিতে সকাল ১১ টা থেকে বেলা ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাব এর সামনে মানববন্ধন পালন করেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।