ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে জাতীয় ছাত্রদলের বিক্ষোভ-সমাবেশ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৬
শাবিপ্রবিতে জাতীয় ছাত্রদলের বিক্ষোভ-সমাবেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের জেরে হল বন্ধের ঘোষণায় প্রশাসনের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ‘জাতীয় ছাত্রদল’।

 

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

জাতীয় ছাত্রদল শাবিপ্রবি শাখার সাধারণ সম্পাদক পরেশ চাকমার পরিচালনায় এবং সভাপতি শাহাদাত হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সদস্য রূপেল চাকমা, দপ্তর সম্পাদক সৌরভ ঘোষ, সাংগঠনিক সম্পাদক আল-আমিন তালুকদার প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আবাসিক শিক্ষার্থীদের দুর্ভোগের কথা চিন্তা না করে অত্যন্ত অগণতান্ত্রিকভাবে হল ছাড়ার নির্দেশ প্রদান করেছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবিলম্বে সকল অগণতান্ত্রিক সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য আহবান জানান বক্তারা।

এদিকে আগামী ৪ সেপ্টেম্বর (রোববার) থেকে ঈদুল আজহার ছুটি শুরু হওয়ায় অনেকে শিক্ষার্থী বাস এবং ট্রেনের অগ্রিম টিকিট কাটলেও এখনি বাড়ি ফিরতে পারছেন না। ফলে প্রশাসনের আকস্মিক সিদ্ধান্তে বিড়ম্বনায় পড়েছেন ঘরে ফেরা শিক্ষার্থীরা।

গত ২৭ আগস্ট (শনিবার) ছাত্রলীগের কয়েকটি গ্রুপের মধ্যে সংঘর্ষের পর বৃহস্পতিবার সকালে সব আবাসিক হল বন্ধের নির্দেশ দিয়েছে প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৬
জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।