ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

হলের দাবিতে জবি শিক্ষার্থীদের পৃথক কর্মসূচি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৬
হলের দাবিতে জবি শিক্ষার্থীদের পৃথক কর্মসূচি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নতুন হল নির্মাণ ও পুরাতন কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত জায়গায় হল নির্মাণ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসনের দাবিতে পৃথক পৃথক কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও বাম ছাত্র সংগঠনগুলো।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ছাত্রলীগের নেতৃত্বাধীন ‘হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদ’ বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) সকাল ৯ টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করে।

একই দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালন করে বাম ছাত্র সংগঠনগুলো নেতৃত্বাধীন শিক্ষার্থীদের একাংশ। এছাড়া বাম ছাত্র সংগঠনের কর্মীরা ছাড়াও কর্মসূচিতে অংশ নিয়েছেন ছাত্রদলের বেশকিছু নেতাকর্মীরা।

৪ সেপ্টেম্বর ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পালন করা হবে বলে জানিয়েছেন হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের সদস্য সচিব ও জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম।

এছাড়া ৪ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রীর সঙ্গে শিক্ষকদের বৈঠক রয়েছে। বৈঠকের আলোচনা ফলপ্রসূ না হলে আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো বলে মানববন্ধনে জানানো হয়।

পরবর্তী কর্মসূচির কথা জানিয়ে বাম ছাত্র সংগঠনের নেতৃত্বদানকারী রাশেদুল ইসলাম বলেন, শুক্রবার (০২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বাহাদুর শাহ পার্ক থেকে রায়সাহেব বাজার, বংশালসহ পুরান ঢাকার বিভিন্ন এলাকায় জনসংযোগ কর্মসূচি পালন কর‍া হবে।

এছাড়া শনিবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে ৪টায় সেগুনবাগিচার স্বাধীনতা হলে লেখক, কলামিস্টদের নিয়ে হলের বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

পুরাতন কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত জায়গায় নতুন হল নির্মাণ করে শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসনের দাবিতে আগস্টের শুরু থেকেই একটানা আন্দোলন করে আসছে জবির সাধারণ শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠনের শিক্ষার্থীরা। কিন্তু হঠাৎ গত রোববার (২৮ আগস্ট) ও সোমবার (২৯ আগস্ট) ছাত্রলীগের ‘মারধরের কারণে’ সাধারণ শিক্ষার্থীরা পুরান ঢাকার ক্যাম্পাসে কর্মসূচি পালন করতে পারেনি। ফলে ক্যাম্পাসের বাইরেই কর্মসূচি পালন করে যাচ্ছেন তারা।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৬
ওএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।