ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবির মূল দাবি পুরান ঢাকায় একখণ্ড জমি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৬
জবির মূল দাবি পুরান ঢাকায় একখণ্ড জমি

জবি: জবির মূল দাবি পুরান ঢাকায় এক খণ্ড জমি পাওয়া বলে জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিকেলে  বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।



বিবৃতিতে বলা হয়, শূন্য আবাসন ব্যবস্থা সম্বলিত দেশের একমাত্র পাবলিক বিশ্ববিদ্যালয় জগন্নাথ বিশ্ববিদালয়ের ছাত্র-ছাত্রীরা দীর্ঘদিন ধরে হলের জন্য আন্দোলন চালিয়ে আসছে। এতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম ব্যাহত হওয়ার পাশাপাশি মাঝে মাঝে জনদুর্ভোগ সৃষ্টি হচ্ছে। কাছাকাছি কোন খালি জায়গা পাওয়ার সম্ভাবনা না থাকায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের জায়গাটি বরাদ্দ করার জন্য ছাত্ররা দাবি জানায়।

এ জায়গায় কি করা হবে তা বিস্তারিতভাবে জানা না থাকায় এবং বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত খবরের ভিত্তিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল থেকে সিদ্ধান্ত নিয়ে সরকারকে জানানো হয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতার স্মৃতি রক্ষার্থে ঢাকা কেন্দ্রীয় কারাগারে যে সব স্থাপনা তৈরি করা হবে এবং পরবর্তীতে এখানে যে সব অনুষ্ঠান আয়োজন করা হবে তা করার সক্ষমতা অন্য যে কোন প্রতিষ্ঠানের চেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেশি রয়েছে। তাই ঢাকা কেন্দ্র্রীয় কারাগারের জায়গা জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে বরাদ্দ করার জন্য সরকারকে একাডেমিক কাউন্সিল আবেদন জানায়।

বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৬
জেডএম/

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।