ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রুয়েট ক্যাম্পাসকে জঙ্গিমুক্ত ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৬
রুয়েট ক্যাম্পাসকে জঙ্গিমুক্ত ঘোষণা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ক্যাম্পাসকে জঙ্গি এবং সন্ত্রাসবাদ মুক্ত ঘোষণা করা হয়েছে। হুঁশিয়ারি এখানে কেউ জঙ্গিবাদকে উস্কে দেওয়ার চেষ্টা করলে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে।

শনিবার (৩ সেপ্টেম্বর) দুপরে রুয়েটে জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিরোধে আয়োজিত এক সমাবেশে এ ঘোষণা দেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম বেগ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রুয়েটকে সর্বপ্রকার সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস হিসেবে গড়ে তোলা হয়েছে। এই ক্যাম্পাসে জঙ্গিবাদের কোনো জায়গা নেই। কেউ এখানে জঙ্গিবাদকে উস্কে দেওয়ার চেষ্টা করলে তাদের কঠিন পরিণতি ভোগ করতে হবে।

রুয়েট কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন এইচ এম কামরুজ্জামান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মোশাররাফ হোসেন, পুরকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. আব্দুস সোহবান, ইলেকট্রনিক এবং কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. রফিকুল ইসলাম শেখ, যন্ত্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. নীরেন্দ্রনাথ মুস্তাফী, অ্যাপলাইড সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মাজেদুর রহমান সরকার, আইআইসিটি’র পরিচালক প্রফেসর ড. শহীদ উজ জামান, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. শামীমুর রহমান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. আব্দুল আলীম, কর্মকর্তা সমিতির সভাপতি শাহ্ নেওয়াজ সরকার সেডু এবং কর্মচারী সমিতির সভাপতি মুরাদ হোসেন।

সঞ্চালক ছিলেন উপ-পরিচালক (ছাত্রকল্যাণ) সিদ্ধার্থ শংকর সাহা।

সমাবেশে সব বিভাগের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৬
এসএস/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।