ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষামন্ত্রীর সঙ্গে জবি শিক্ষক সমিতির বৈঠক রোববার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৬
শিক্ষামন্ত্রীর সঙ্গে জবি শিক্ষক সমিতির বৈঠক রোববার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আবাসন সংকট নিরসনে আলোচনার জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে রোববার (৪ সেপ্টেম্বর) বৈঠক করবেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষক সমিতি। এদিন বেলা সাড়ে ১১টায় শিক্ষা মন্ত্রণালয়ে এ বৈঠক হবে বলে আশা করা হচ্ছে।

শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন।

তিনি বলেন, শিক্ষামন্ত্রীর কাছে বিশ্ববিদ্যালয়ের আবাসন সংকট নিরসনের দাবি জানাবেন শিক্ষকরা। রোববার শিক্ষকদের ১৫ জনের একটি প্রতিনিধি দল শিক্ষা মন্ত্রণালয়ে মন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন।

সমিতির সভাপতি বলেন, বিশ্ববিদ্যালয়ের আবাসন সংকট নিয়ে শিক্ষকরা সরকারের সঙ্গে আলোচনা করার চেষ্টা করছেন বহুদিন ধরে। এর আগেও শিক্ষামন্ত্রীর সঙ্গে কয়েকবার বৈঠক হয়েছে।

তবে এবারের বৈঠক অধিক ফলপ্রসূ হবে বলে আশা করছেন ড. কাজী সাইফুদ্দিন।

এর আগে, ছাত্রলীগের অনশন ভাঙানোর দিন হলের দাবিতে আন্দোলনরতদের একাংশ ‘হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদ’র সদস্য সচিব ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম সিরাজুল ইসলাম তাদের মধ্য থেকেও দু’জন প্রতিনিধি নিতে শিক্ষক সমিতিকে অনুরোধ করেছিলেন, তবে আজ এ বিষয়ে সাংবাদিকদের কিছু বলেননি কাজী সাইফুদ্দিন।

প্রতিষ্ঠার প্রায় ১১ বছর পার হলেও এ মুহূর্তে কোনো হল নেই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)। এর আগে ২০০৯, ২০১১, ২০১৪ সালে হল নিয়ে জোরালো আন্দোলন হলেও কার্যকর কোনো পদক্ষেপ দেখা যায়নি।

হলের দাবিতে এবার ২ আগস্ট থেকে আন্দোলন করে আসছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। যার প্রেক্ষিতে শিক্ষক সমিতি শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করে এর সুষ্ঠু সমাধানের দাবি জানাবে।

বাংলাদেশ সময়: ১৮৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৬
এএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।