ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা হবে চার ঘণ্টা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৬
জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা হবে চার ঘণ্টা

ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত পরীক্ষা আবারও ৮০ নম্বরে চার ঘণ্টায় নেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপার্চায অধ্যাপক ড. হারুন-অর-রশিদ।
 
শনিবার (০৩ সেপ্টেম্বর) ইডেন মহিলা কলেজে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।


 
আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১০০ নম্বরের পরীক্ষার জন্য চার ঘণ্টা সময় বরাদ্দ ছিল। পরে ২০ নম্বরের ইনকোর্স যোগ করে লিখিত পরীক্ষা ৮০ নম্বর করা হয়। যার সময় বরাদ্দ করা হয়েছিল চার ঘণ্টা।

সম্প্রতি আবার এ পরীক্ষার সময় চার ঘণ্টা থেকে কমিয়ে সাড়ে তিন ঘণ্টা করা হয়। পরীক্ষার সময় কমানোর প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষোভ করে আসছিলেন।  

জঙ্গিবাদ বিরোধী এ সমাবেশে সভাপতিত্বে করেন ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ গায়েত্রী চ্যাটার্জি।
 
উপার্চায ড. হারুন-অর-রশিদ বলেন, মানুষ হত্যা করে নয়, মানুষকে ভালোবেসে ও রক্ষা করেই বেহেশত মিলে। কেউ সন্ত্রাস-জঙ্গি হয়ে জন্মায় না, পরিবেশ তা সৃষ্টি করে। তাই কেউ যাতে বিপথগামী না হয়, সেই দিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। এ দেশের মানুষ ঐতিহ্য ও  সংস্কৃতিগতভাবেই সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এবং শান্তি ও সম্প্রীতির পক্ষে। তাই এ দেশে সন্ত্রাসী-জঙ্গিদের কোনো ঠাঁই হবে না।  
 
সভায় অন্যান্যদের মধ্যে জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, পুলিশের রমনা বিভাগের ডিসি ইব্রাহিম খান, কলেজের উপ-অধ্যক্ষ ড. শামসুন নাহার, অভিভাবক ও ছাত্রী প্রতিনিধি বক্তব্য রাখেন।
 
বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৬
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।