ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বশেমুরবিপ্রবিতে ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৬
বশেমুরবিপ্রবিতে ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর

গোপালগঞ্জ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৮, ২৯ অক্টোবর এবং  ৪, ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে।

এবার ০৮টি অনুষদের অধীনে ২৩ বিভাগে সর্বমোট ২২০৭ জন (কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে।

ইউনিট সমূহ হলো- এ, বি, সি, ডি, ই, এফ, জি এবং এইচ। এ, বি ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর,  সি, এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৯ অক্টোবর, ডি, ই ইউনিটের ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর এবং এফ, জি ইউনিটের ভর্তি পরীক্ষা ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীরা আগামী ৯ সেপ্টেম্বর রাত ১২টা ০১ মিনিট থেকে ১৮ অক্টোবর রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.bsmrstu.edu.bd এ প্রচারিত নিয়মাবলী অনুসারে অনলাইনে আবেদন করতে পারবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এ ইউনিটের অধীনে বিভাগসমূহ হলো- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, ফলিত পদার্থবিজ্ঞান ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং।

বি ইউনিটের অধীনে বিভাগসমূহ হলো- গণিত, পরিসংখ্যান, রসায়ন, পদার্থবিজ্ঞান এবং পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা।

সি ইউনিটের অধীনে বিভাগ হলো- ফার্মেসি, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং এবং বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি।

ডি ইউনিটের অধীনে বিভাগ হলো- ইংরেজি এবং বাংলা।

ই ইউনিটের অধীনে বিভাগসমূহ হলো- সমাজবিজ্ঞান, লোক প্রশাসন, অর্থনীতি এবং আন্তর্জাতিক সম্পর্ক।
এফ ইউনিটের অধীনে বিভাগ হলো- ম্যানেজমেন্ট স্টাডিজ, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস এবং মার্কেটিং।

জি ইউনিটের অধীনে বিভাগ হলো- আইন এবং এইচ ইউনিটের অধীনে বিভাগ হলো কৃষি।

এবারে মুল আসনের অতিরিক্ত হিসেবে মুক্তিযোদ্ধা কোটায় ৫%, প্রতিবন্ধী কোটায় ১%, পোষ্য কোটায় ১%, খেলাধুলা/সাংস্কৃতিক কোটায় ১%  এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় ১% শিক্ষার্থী ভর্তি করা হবে।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।