ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে শনিবার মধ্যরাতে

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৬
জবিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে শনিবার মধ্যরাতে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: ২০১৬-১৭ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথমবর্ষে ভর্তির জন্য আবেদন প্রক্রিয়া শনিবার (১০ সেপ্টেম্বর) রাত ১২টায় শেষ হবে।

শুক্রবার (০৯ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী ওয়াহিদুজ্জামান বাংলানিউজকে এ তথ্য জানান।

ভর্তির আবেদন প্রক্রিয়ায় ত্রুটি সম্পর্কে তিনি বলেন, এই প্রথমবার আমাদের নিজস্ব সার্ভারের মাধ্যমে আবেদন গ্রহণ করা হয়েছে। মাঝখানে এসএমএস-এ কিছুটা সমস্যা হয়েছিল। কিন্তু দ্রুতই সিস্টেম ঠিক করার ফলে খুব বেশি সমস্যা হয়নি। আবেদনের সময় বাড়ানো হচ্ছেনা বলেও জানান তিনি।

এর আগে গত ২৫ আগস্ট থেকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া শুরু হয়। এবারই প্রথম বিকাশ, ডাচ-বাংলা মোবাইল ব্যাংক ও রুপালী ব্যাংকের শিউর ক্যাশের মাধ্যমে আবেদনের টাকা গ্রহণ করা হয়।  

তবে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি), ইংলিশ মিডিয়াম অথবা বিদেশ থেকে এইচএসসি ও সমমানের ডিগ্রিধারীদের বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংক শাখায় ফি জমা দিয়ে সরাসরি আবেদন করতে হয়েছে।

এবার জবির ২০১৬-২০১৭ সেশনে ভর্তি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বি-ইউনিটের ২৩ সেপ্টেম্বর, ই-ইউনিটের ২৪ সেপ্টেম্বর, সি-ইউনিটের ৩০ সেপ্টেম্বর, এ-ইউনিটের ২১ অক্টোবর এবং ডি-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।