ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষা দিবসে মানসম্মত শিক্ষার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৬
শিক্ষা দিবসে মানসম্মত শিক্ষার দাবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মানসম্মত শিক্ষা নিশ্চিত করা, শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির সংস্কার, শিক্ষক ও শিক্ষার্থীদের অনুপাত কমিয়ে আনাসহ বেশ কয়েকটি দাবিতে মানববন্ধন করেছে জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘শিক্ষা দিবস’ উপলক্ষে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এতে রাজধারীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী অংশ নেন। মানববন্ধনে ম্যানেজিং কমিটি-গভর্নিং বডির সংস্কার, মানসম্মত শিক্ষার জন্য শিক্ষকদের পূর্ণ মর্যাদা নিশ্চিত করা, ম্যানেজিং কমিটি-গভর্নিং বডিতে রাজনৈতিক ব্যক্তিদের মনোনয়ন বন্ধ করা, শিক্ষক-শিক্ষার্থীদের অনুপাত ১ দশমিক ৩ নিশ্চিত করা, প্রাথমিক পরবর্তী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষা জাতীয়করণ করাসহ বিভিন্ন দাবি তুলে ধরা হয়।

মানববন্ধনে শিক্ষক-কর্মচারী ফ্রন্টের প্রধান সমন্বয়কারী কাজী ফারুক আহম্মেদ, কলেজ-শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ আসাদুল হক, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আজিজুল ইসলাম, সিদ্ধেশ্বরী কলেজের অধ্যক্ষ ফয়েজ হোসেন ও খিলগাঁও মডেল কলেজের অধ্যক্ষ কানাই লালসহ অন্যরা অংশ নিয়ে দাবিগুলো বাস্তবায়নের জন্য সরকারের কাছে আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৬
টিএইচ/এএটি/টিআই/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।