ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কুয়েটে ১ম বর্ষে অনলাইনে ভর্তির আবেদনপত্র পূরণ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৬
কুয়েটে ১ম বর্ষে অনলাইনে ভর্তির আবেদনপত্র পূরণ শুরু

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সে ভর্তি পরীক্ষার আবেদনপত্র অনলাইনে পূরণ ও সাবমিশন শুরু হয়েছে।  

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে শুরু হয়ে আবেদনপত্র পূরণ ও সাবমিশন ২৮ সেপ্টেম্বর (বুধবার) রাত ১২টার আগ পর্যন্ত চলবে।

 

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামী ২৮ অক্টোবর (শুক্রবার) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি’র দপ্তরে ভর্তি পরীক্ষার আবেদনপত্র অনলাইনে পূরণ কার্যক্রমের উদ্বোধন করেন।  

এ সময় তিনি একজন শিক্ষার্থীর আবেদনপত্র অনলাইনে পূরণ ও সাবমিশন সম্পন্ন করেন এবং ভর্তি সংক্রান্ত অন্যান্য অনলাইন কার্যক্রম সম্পর্কে খোঁজখবর নেন।  

উদ্বোধনী অনুষ্ঠানে ভর্তি কমিটির সভাপতি ও যন্ত্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তারাপদ ভৌমিক, পুরকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মাহবুব আলম, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মো. আক্দুর রফিক, আইআইসিটি’র পরিচালক প্রফেসর ড. বাসুদেব চন্দ্র ঘোষ, রেজিস্ট্রার মো. আব্দুর রউফসহ সংশ্লিষ্ট অন্যান্য শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

৯ অক্টোবর (রোববার) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত যোগ্য প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে।  

ভর্তি পরীক্ষার মাধ্যমে পুরকৌশল (সিই) বিভাগে ১২০ জন, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল (তওই) বিভাগে ১২০ জন, যন্ত্রকৌশল (এমই) বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে ১২০ জন, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং (এলই) বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (টিই) বিভাগে ৬০ জন, আরবান অ্যান্ড রিজিওনাল প্লানিং (ইউআরপি) বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট (বিইসিএম) বিভাগে ৬০ জন, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগে ৩০ জন, আর্কিটেকচার (আর্ক) বিভাগে ৪০ জন, ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (এমএসই) বিভাগে ৬০ জন, এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (ইএসই) বিভাগে ৩০ জন এবং সংরক্ষিত ৫টি আসনসহ সর্বমোট ১ হাজার ৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।

ভর্তি সংক্রান্ত সব তথ্য www.admission.kuet.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে এবং ভর্তি পরীক্ষা সংক্রান্ত যেকোনো প্রয়োজনে [email protected] এ ই-মেইল (e-mail) করা যাবে।

বাংলাদেশ সময়:  ১৪৩০ ঘণ্টা,  সেপ্টেম্বর ১৯, ২০১৬
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।