ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রুয়েটে অ্যাডভান্স আইসিটি কোর্স চালু করা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৬
রুয়েটে অ্যাডভান্স আইসিটি কোর্স চালু করা হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) কর্মরত শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীদের আইসিটি বিষয়ক কর্মদক্ষতা বাড়াতে অ্যাডভান্স লেভেলের আইসিটি কোর্স চালু করা হবে।

 

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রুয়েটের কেন্দ্রীয় কনফারেন্স রুমে আয়োজিত কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের আইটি বিষয়ক কর্মদক্ষতা বাড়ানোর লক্ষ্যে আয়োজিত চতুর্থ ও পঞ্চম ব্যাচের প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম বেগ এ তথ্য জানান।

তিনি বলেন, রুয়েট বিগত কয়েক বছর যাবত সিসকো নেটওয়ার্কিং একাডেমির উদ্যোগে আয়োজিত কম্পিউটার নেটওয়ার্কিং প্রশিক্ষণ পরিচালনা করছে। যার মাধ্যমে বাংলাদেশে কম্পিউটার নেটওয়ার্কিংয়ে সহস্রারাধিক দক্ষ পেশাজীবি তৈরি হয়েছে।

এবার রাজশাহী অঞ্চলের শিক্ষার্থীদের আইসিটি বিষয়ে দক্ষ জনবল তৈরি করার লক্ষ্যে রুয়েটের পক্ষ থেকে অ্যাডভান্স লেভেলের কোর্স করানো হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মো. আব্দুল আলীম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মোশাররাফ হোসেন, ইন্সটিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজির পরিচালক প্রফেসর ড. শহীদ উজ জামান ও কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনর্চাজ ড. বশির আহমেদ।

চতুর্থ ও পঞ্চম ব্যাচের এই প্রশিক্ষণ কোর্সে রুয়েটের বিভিন্ন বিভাগ ও সেকশনে কর্মরত ৩২ জন কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ করেন। কোর্স কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন ড. বশির আহমেদ।

প্রশিক্ষণ কোর্স পরিচালনার দায়িত্বে ছিলেন সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট বিমলেন্দু সেখর সরকার, সিস্টেম অ্যানালিস্ট সৈয়দ মোস্তফা কামাল এবং অ্যাসিসট্যান্ট প্রোগ্রামার এমদাদুল হক।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৬
এসএস/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।