ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রীসংস্থার কার্যক্রম বন্ধের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬
বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রীসংস্থার কার্যক্রম বন্ধের নির্দেশ

ঢাকা: বিশ্ববিদ্যালয় এবং ফাজিল ও কামিল স্তরের মাদ্রাসায় ছাত্র শিবিরের ছাত্রী সংগঠন ইসলামী ছাত্রীসংস্থার কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে সরকার।
 
শিক্ষা মন্ত্রণালয় পৃথক চিঠিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যায়ের রেজিস্ট্রারকে এ নির্দেশনা দেয়।


 
চিঠিতে বলা হয়েছে, সম্প্রতি ইসলামী ছাত্রীসংস্থা নামে একটি ছাত্রী সংগঠন কিছু শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রী ও সরলমনা ধর্মভীরু শিক্ষার্থীদের জিহাদে অংশগ্রহণসহ প্রচলিত সংবিধানের বাইরে সমাজ প্রতিষ্ঠা করা তথা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির হীন লক্ষ্যে জিহাদি মনোভাবাপন্ন করে তোলার অপচেষ্টা করেছে মর্মে জানা যায়।
 
‘এসব কর্মকাণ্ডের ফলে শিক্ষাঙ্গনের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়াসহ অরাজক পরিস্থিতির উদ্ভব হতে পারে। অনতিবিলম্বে এই অপচেষ্টা বন্ধ করা প্রয়োজন। ’
 
বিশ্ববিদ্যালয়সমূহ এবং ফাজিল ও কামিল মাদ্রাসায় অনুরূপ কর্মকাণ্ড যাতে না ঘটে তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠিতে ইউজিসি চেয়ারম্যান ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে নির্দেশনা দেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬/আপডেট: ১৬৪৫ ঘণ্টা
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।