ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সোমবার খুলছে ব্রিটিশ কাউন্সিলের অফিস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
সোমবার খুলছে ব্রিটিশ কাউন্সিলের অফিস

ঢাকা: দীর্ঘ দুই মাস বন্ধ থাকার পর বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের সকল অফিস খুলছে সোমবার (২৬ সেপ্টেম্বর)।

 

রোববার (২৫ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায়, এর মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে ব্রিটিশ কাউন্সিলের যত কার্যক্রম ও পরিসেবা আছে তা পুণরায় শুরু হচ্ছে।


 
রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার পর গত ২৭ জুলাই ‘নিরাপত্তাজনিত কারণে’ ব্রিটিশ কাউন্সিলের সব অফিস বাংলাদেশে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।   তবে এই সময়ে সকল কার্যক্রম বিকল্পভাবে চালু রাখা হয়।
 
ওই সময় বলা হয়, নিরাপত্তা ব্যবস্থার উন্নতি হলে আবারও কার্যক্রম শুরু হবে।
 
দুই মাস পর সংস্থার বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বিবিধ সংস্কার কাজের জন্য সাময়িক বন্ধের পর চট্টগ্রাম, সিলেট ও ঢাকার কার্যালয়ে সকলকে আমন্ত্রণ জানানোর জন্য প্রস্তুত ব্রিটিশ কাউন্সিল।
 
পিয়ারসন এডএক্সেল এক্সামিনেশনস জানুয়ারি ২০১৭ এর সেশনের জন্য নিবন্ধন ২২ সেপ্টেম্বর শুরু হয়ে শেষ হবে ১৩ অক্টোবর। স্কুল থেকে যেসব শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে তারা নিজ নিজ স্কুলের সঙ্গে যোগাযোগ করে ইউনিক স্কুল ক্যান্ডিডেট রেজিষ্ট্রেশন লিংকে গিয়ে নিবন্ধণ করতে পারবে। প্রাইভেট ক্যান্ডিডেট যারা আছে তারা তাদের ওয়েবসাইটে (www.britishcouncil.org.bd) পরীক্ষার জন্য আবেদন করতে পারবে।
 
ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট এবং দিনাজপুরের সকল পরীক্ষার্থীদের জন্যই এই সেবাটি দিয়ে যাবে ব্রিটিশ কাউন্সিল।
 
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, অক্টোবর ও নভেম্বরের আইইএলটিএস’র তারিখগুলো এখন উন্মুক্ত। আইইএলটিএস’র প্রার্থীরা অনলাইনে (ielts.britishcouncil.org) নিবন্ধন করতে পারবেন।
 
ব্রিটিশ কাউন্সিলের ইংরেজি ভাষা শিক্ষার চতুর্থ টার্ম শুরু হবে ১২ অক্টোবর। শিক্ষার্থীরা অনলাইনে লেভেল টেস্টের জন্য নিবন্ধন করতে পারবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও উত্তরা এবং চট্টগ্রামের আগ্রাবাদ টিচিং সেন্টারগুলোতে ইংরেজি শিক্ষার কোর্সের জন্য নিবন্ধন করতে পারবেন।
 
এছাড়াও ব্রিটিশ কাউন্সিলের সকল ব্যবসায় প্রশিক্ষণ কার্যক্রম ও কর্মশালা অব্যাহত থাকবে।
 
কার্যক্রম অস্থায়ীভাবে বন্ধ থাকার সময় ক্রমাগত সহায়তায় জন্য ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ সরকার, সকল শিক্ষার্থী,অভিভাবক এবং সহযোগিদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে।
 
বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬/আপডেট ১৭০২ ঘণ্টা
এমআইএইচ/বিএস

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।