ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কাগাওয়া বিশ্ববিদ্যালয় পরিদর্শনে শেকৃবি উপাচার্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
কাগাওয়া বিশ্ববিদ্যালয় পরিদর্শনে শেকৃবি উপাচার্য

ঢাকা: জাপানের কাগাওয়া বিশ্ববিদ্যালয়ের পরিদর্শনে গিয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) নব নিযুক্ত উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মেদ।

কাগাওয়া বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রণে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) তিনি জাপানে পৌঁছান।

বুধবার (২১ সেপ্টেম্বর) তিনি কাগাওয়া বিশ্ববিদ্যালয়ের সঙ্গে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মেমোরেন্ডাম অব আন্ডারষ্টেন্ডিং এর আপডেট করনে কাগাওয়া বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. ইকয়ু কাতাওকার সঙ্গে যৌথ সভায় মিলিত হন।

সভায় কাগাওয়া বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সার্বিক যোগাগের জন্য শেকৃবি’র সহযোগি অধ্যাপক ড. মীর্জা হাসানুজ্জামানকে নতুন করে দায়িত্ব দেওয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন- প্রফেসর মাসায়ুকি ফুজিতা ও কাগাওয়া বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষায় অধ্যয়নরত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।  

কাগাওয়ায় বিভিন্ন প্রফেসরের ল্যাব পরিদর্শন ছাড়াও উপাচার্য পিএইচডি শিক্ষার্থীদের কনভোকেশনে যোগদেন। এছাড়া কাগাওয়া বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষায় অধ্যয়নরত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়সহ বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে মত বিনিময় করেন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) কাগাওয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও শেকৃবি’র উপাচার্যকে বিশেষ সংবর্ধণা দেন। সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি ছিলেন- জাপানের কাগাওয়া বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি বংশোদ্ভত সহকারী অধ্যাপক ড. মোস্তফা জামাল ও উপাচার্যের সহধর্মিনী মমতাজ বেগম। এ সময় বিশেষ অবদানের জন্য কাগাওয়া বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জনকারী ও শেকৃবি’র সহযোগী অধ্যাপক ড. মীর্জা হাসানুজ্জামানকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি  উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মেদ তার বক্তব্যে সংবর্ধনা অনুষ্ঠান আয়োজনের জন্য সকলকে ধন্যবাদ জানান।

নানান ব্যস্ততা শেষে আগামী ২৭ সেপ্টেম্বর তার বাংলাদেশে পৌঁছার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।