ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

ঢাবি থেকে: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ‘খ’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে। ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

এছাড়া মোবাইল ফোন থেকে DU KHA টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস সেন্ড করে ফল জানা যাবে।

 

সোমবার ( ২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে ফলাফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

 

এ সময় উপস্থিত ছিলেন কলা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক বেগম আকতার কামাল, ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রহমান।

গত শুক্রবার ( ২৩ সেপ্টেম্বর) ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের ৭৩টি কেন্দ্রে শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। ২,২৪১ টি আসনের জন্য মোট ৩৪,৬০৬ জন পরীক্ষার্থী আবেদন করেন। প্রতি আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন ১৫ জন।

এই ইউনিটের পরীক্ষার মাধ্যমে কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ; আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ভূগোল ও পরিবেশ বিভাগ, জীববিজ্ঞান অনুষদের মনোবিজ্ঞান বিভাগ, সমাজকল্যাণ বিভাগ; গবেষণা ইনস্টিটিউটের সমাজকল্যাণ বিভাগ; শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষা (বিএড সম্মান); আধুনিক ভাষা ইনস্টিটিউটের ইংরেজিসহ বিভিন্ন বিদেশি ভাষায় সম্মান কোর্স; স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের স্বাস্থ্য অর্থনীতি এবং ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনেরাবিলিটি স্টাডিজের ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনেরাবিলিটি স্টাডিজ বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
এসকেবি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।