ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবিতে ভর্তি: ‘সি’ ইউনিটের আসন বিন্যাস

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
জবিতে ভর্তি: ‘সি’ ইউনিটের আসন বিন্যাস

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদের অধীনে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ করা হয়েছে।

 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর)  বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ১২টি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে জবি জনসংযোগ কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, এবার ‘সি’ ইউনিটের ৫৬০টি আসনের বিপরীতে ২৭ হাজার ৮২৫ জন শিক্ষার্থী আবেদন করেছেন। এ হিসেবে প্রতি আসনের বিপরীতে ভর্তি যুদ্ধে লড়ছেন প্রায় ৫০ শিক্ষার্থী।

আবেদনকারী ৩০০০০১ থেকে ৩০৮৭০০ পর্যন্ত এবং ৩৫২৭০৬ থেকে ৩৫২৭৪৬ পর্যন্ত রোল নম্বরধারী শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

আর রোল নম্বর ৩০৮৭০১ থেকে ৩০৯৮০০ পর্যন্ত ঢাকা গভ. মুসলিম হাই স্কুলে (ভিক্টোরিয়া পার্ক সংলগ্ন, ঢাকা), ৩০৯৮০১ থেকে ৩১০৯০০ পর্যন্ত বাংলাবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে (বাংলাবাজার, ঢাকা), ৩১০৯০১ থেকে ৩১২১০০ পর্যন্ত ঢাকা কলেজিয়েট স্কুলে (সদরঘাট, ঢাকা), ৩১২১০১ থেকে ৩১৫৪০০ পর্যন্ত ঢাকা মহানগর মহিলা কলেজে (লক্ষ্মীবাজার), ৩১৫৪০১ থেকে ৩১৭২০০ পর্যন্ত কে এল জুবিলী স্কুল অ্যান্ড কলেজে (৩৯, নর্থ ব্রুক হল রোড, ঢাকা), ৩১৭২০১ থেকে ৩১৮০০০ পর্যন্ত ঢাকা সেন্ট্রাল গালর্স হাই স্কুলে (লক্ষ্মীবাজার, ঢাকা), ৩১৮০০১ থেকে ৩১৯৯৮৪ পর্যন্ত সেন্টাল উইমেন্স কলেজে (টিকাটুলী, ঢাকা), ৩১৯৯৮৫ থেকে ৩২১৫৮৪ পর্যন্ত ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজে (আইইআর, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস), ৩২১৫৮৫ থেকে ৩২২৫৮৪ পর্যন্ত নীলক্ষেত উচ্চ বিদ্যালয়, (নীলক্ষেত, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা), ৩২২৫৮৫ থেকে ৩২৫০৭৯ পর্যন্ত এবং ৩৫০০০১ থেকে ৩৫০৯০৫ পর্যন্ত উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে (কাকরাইল, ঢাকা) এবং ৩৫০৯০৬ থেকে ৩৫২৭০৫ পর্যন্ত হোম ইকোনোমিক্স কলেজে (নীলক্ষেত, ঢাকা) রোলধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

‍বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রতিবারের মতো এবারও পরীক্ষার হলে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল) নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়া পরীক্ষার্থীদের হাফ হাতা জামা ও স্যান্ডেল (জুতা ও মোজা) ব্যবহার করে পরীক্ষা কেন্দ্রে আসার জন্য পরামর্শ দিচ্ছে কর্তৃপক্ষ।  

এদিকে পরীক্ষার হলে পরীক্ষার্থীকে অবশ্যই প্রবেশপত্রের দুই কপি প্রিন্ট সঙ্গে আনতে হবে। প্রবেশপত্র ছাড়া কাউকে ভর্তি পরীক্ষায় অংশ নিতে দেওয়া হবে না বলে ওই বিজ্ঞপ্তিতে সতর্ক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশসময়: ১৮৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬,২০১৬
ডিআর/এএমডি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।