ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তির সাক্ষাৎকার ১৬ অক্টোবর

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তির সাক্ষাৎকার ১৬ অক্টোবর

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের বিষয় মনোনয়নের এর সাক্ষাৎকার আগামী ১৬ অক্টোবর হতে শুরু হবে।

সোমবার ( ২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে ‘খ’ ইউনিটের ফলাফল প্রকাশের সময় এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আরেফিন সিদ্দিক এ ফলাফল ঘোষণা করেন। গত ২৩ সেপ্টেম্বর ২০১৬ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ৩৪ হাজার  ৬১৬ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৩৩,২৫৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৩,৮০০জন উত্তীর্ণ হয়েছে।   উত্তরপত্র বাতিল হয়েছে ৮৭৯ জনের। পাশের হার শতকরা ১১.৪৩ ভাগ। খ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ২ হাজার ৩৩৩টি।

পাশকৃত সকল ছাত্র-ছাত্রীদের আগামী ২৮শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩ টা থেকে ৯ ই অক্টোবর,২০১৬ বিকাল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে চয়েজ ফরম বা বিষয় পছন্দ করতে হবে।

এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৭ সেপ্টেম্বর, ২০১৬ হতে ৫ ই অক্টোবর এর মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ২৭ সেপ্টেম্বর, ২০১৬ হতে ৬ ই অক্টোবর পর্যন্ত ডিন অফিসে আবেদন করা যাবে।

পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে  বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd  ওয়েব সাইটে জানা যাবে। এছাড়া, DU KHA লিখে roll no টাইপ করে 16321 নম্বরে যেকোন অপারেটরের মোবাইল ফোন থেকে send ফিরতি SMS এ ভর্তিচ্ছুরা তার ফলাফল জানতে পারবে।

ফলাফল প্রকাশ অনুষ্ঠানে কলা অনুষদের ভারপ্রাপ্ত ডিন ও ‘খ’-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. বেগম আকতার কামাল এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
এসকেবি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।