ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে হল প্রাধ্যক্ষ’র পদত্যাগের দাবিতে উপাচার্যকে স্মারকলিপি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
জাবিতে হল প্রাধ্যক্ষ’র পদত্যাগের দাবিতে উপাচার্যকে স্মারকলিপি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রীতিলতা হলের প্রাধ্যক্ষসহ আবাসিক শিক্ষক ও হল সুপারের পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয় উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে ওই হলের শিক্ষার্থীরা।  

সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় উপাচার্যের কার্যালয়ে  স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।

অবৈধভাবে রুম সিলগালা করে শিক্ষার্থীকে নির্যাতন ও শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহারের প্রতিবাদ জানিয়ে তারা স্মারকলিপিতে তিন দফা দাবি পেশ করে।  

দাবি সমূহের মধ্যে রয়েছে, বর্তমান হল প্রাধ্যক্ষ অধ্যাপক কৌশিক সাহা, আবাসিক শিক্ষক লায়লা হাসিন এবং হল সুপার রোকেয়া রহমানের পদত্যাগ এবং নির্যাতনের শিকার শিক্ষার্থী তাসনিমুল জান্নাহ তৃষার সিলগালাকৃত রুম (৪২৩/বি-ব্লক) খুলে দিয়ে তার নামে সিট বরাদ্দ।
 
উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর প্রীতিলতা হলের নিয়মিত আবাসিক শিক্ষার্থী তাসনিমুল জান্নাহ তৃষা ঈদের ছুটিতে হল ত্যাগ করলে হল কর্তৃপক্ষ অবৈধভাবে তার কক্ষ (৪২৩/বি ব্লক) সিল গালা করে দেয়। ঈদের ছুটি থেকে হলে ফিরে তৃষা নিজের কক্ষ এভাবে সিলগালা দেখতে পেয়ে হল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে হল কর্তৃপক্ষ তাকে হল ছেড়ে দিতে বলেন।

‘তাহলে কোথায় থাকব’ তৃষার এমন প্রশ্নের জবাবে ‘প্রয়োজনে বাসায় চলে যাও’, বলে উত্তর দেয় হল প্রশাসন। এছাড়া তার অনুরোধ সত্ত্বেও তার নিজের ব্যবহার্য জামা-কাপড় ও বইপত্র নিতে দেয়া হয়নি বলে অভিযোগ পাওয়া যায়।

এ অবস্থায় রোববার (২৬ সেপ্টেম্বর) রাত আনুমানিক রাত ১টার দিকে ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির রির্পোটের উপর ভিত্তি করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
আরআই/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।