ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

গৃহবধূ মানষী হত্যার বিচার দাবিতে জাবিতে মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৬
গৃহবধূ মানষী হত্যার বিচার দাবিতে জাবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: বগুড়ার আদমদীঘী উপজেলার বাহাদুরপুর গ্রামের গৃহবধ‍ূ মানষী হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক-শিক্ষার্থীরা।

 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় অমর একুশের পাদদেশে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এ ধরণে ঘৃন্য ও নৃশংস কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে মানববন্ধনে বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন বলেন, যারা যৌতুকের জন্য একজন নারীর ওপর অত্যাচার চালাতে পারে তারা সুস্থ মস্তিষ্কের মানুষ হতে পারে না। শুধু মানষী নয় বাংলাদেশে নানা প্রান্তে এ ধরণে কর্মকাণ্ড অহরহ ঘটে চলেছে। যার বিরুদ্ধে আমাদের সকলের প্রতিরোধ গড়ে তোলা প্রয়োজন।

এ সময় তিনি বিশ্বিবিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মানষী হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানবন্ধনে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ মো. আবুল খায়ের, কলা ও মানবীকি অনুষদের সাবেক ডিন অধ্যাপক সৈয়দ মোহম্মদ কামরুল আহছান, অধ্যাপক মো. শামছুল আলম সেলিম, অধ্যাপক মো. শাহেদুর রশিদ, মাইক্রোবায়োলজি বিভাগের সভাপতি অধ্যাপক আলী আজম তালুকদার, গণিত বিভাগের অধ্যাপক মো. শরিফ উদ্দিন, অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, অধ্যাপক মো. আনোয়ার খসরু পারভেজ, নিহতের খালাতো ভাই সহযোগী অধ্যাপক শুভ্র কান্তি দেসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং ছাত্রলীগ নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৬
জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।