ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কুয়েটে খানজাহান আলী হলের ডাইনিং ম্যানেজারশিপ বাতিল

মাহবুবুর রহমান মুন্না, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৬
কুয়েটে খানজাহান আলী হলের ডাইনিং ম্যানেজারশিপ বাতিল

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) খানজাহান আলী হলের ডাইনিং পরিচালনায় ব্যাপক দুর্নীতির অভিযোগ তুলে ধরে ‘কুয়েটে খানজাহান আলী হলের ডাইনিং দুর্নীতি চরমে’ এ শিরোনামে বাংলানিউজে সংবাদ প্রকাশিত হয়।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১টা ৩৭ মিনিটে আপলোড হওয়া নিউজের জেরে দুপুর আড়াইটায় বর্তমান ডাইনিং ম্যানেজার সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের চতুর্থ বর্ষের ছাত্র ইফতেখার হাসান রুমি (রোল-১২০১০১৪) এবং নাজমুল ইসলামের  (রোল-১২০১০২৫) ম্যানেজারশিপ বাতিল করেছে কুয়েট প্রশাসন।

 

দুপুরে প্রশাসনে জরুরি সভার পর নোটিশ বোর্ডে তাদের ম্যানেজারশিপ বাতিলের নোটিশ টানিয়ে দেওয়া হয়। নোটিশ বোর্ডে এ নোটিশ দেখে উল্লাসে ফেটে পড়েন সাধারণ শিক্ষার্থীরা।

নোটিশে উল্লেখ করা হয়- ‘এতদ্বারা  অত্র হলের সকল ছাত্রদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সেপ্টেম্বর/১৬ ইং মাসের ডাইনিং ম্যানেজারদ্বয় ডাইনিংয়ের খাবার নিম্নমানের করায় তাদের ম্যানেজারশিপ বাতিল করা হলো। আগামীকাল হল কর্তৃপক্ষ হল পরিচালনার ব্যবস্থা গ্রহণ করবে’।

‘আগামী ১/১০/১৬ ইং তারিখ থেকে নতুন ম্যানেজার নিয়োগ করা হবে। তাছাড়া বর্তমানে ডাইনিং কেন খারাপ করা হলো তার তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে’।

হলের প্রভোস্ট প্রফেসর এ এন এম এনামুল কবীর ম্যানেজারশিপ বাতিল করার বিষয়টি স্বীকার করে বেলা ৩টা ১৫ মিনিটে বাংলানিউজকে বলেন, ‘সকালে কথা বলার পর এতো তাড়াতাড়ি সংবাদ প্রকাশ করবেন ভাবতে পারিনি। সংবাদ দেখে জরুরি সভা ডেকে তাদের ম্যানেজারশিপ বাতিল করা হয়েছে’।

সকালে ডাইনিং ম্যানেজার ইফতেখার হাসান রুমির মামা পরিচয় দিয়ে এক এসপি ফোন (+১৭৫১৮৯৩৯৯৩) করেন। তিনি তার ভাগ্নেকে কেন ফোন করে বক্তব্য নেওয়া হয়েছে তার কৈফিয়ত চেয়ে বাংলানিউজের খুলনা অফিসের ঠিকানা জানতে চান। এবং বিভিন্ন হুমকি প্রদান করেন।

এ হলের ২৮০ জন ছাত্র ও ৪০ জন স্টাফ এ ডাইনিং থেকে খাবার গ্রহণ করেন।

** কুয়েটে খান জাহান আলী হলের ডাইনিং দুর্নীতি চরমে

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা,  সেপ্টেম্বর ২৯, ২০১৬
এমআরএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।