ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৬
ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান শ্রেণির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।  

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে একযোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৫টি কেন্দ্রে এ পরীক্ষা শুরু হয়।

চলবে বেলা ১১টা পর্যন্ত। সকাল ৯টা থেকেই ভর্তিচ্ছুরা কেন্দ্রে প্রবেশের অনুমতি পান।

এ বছর ‘গ’ ইউনিটে ১২৫০টি আসনের জন্য আবেদনকারীর সংখ্যা ৪২ হাজার ১৪৭ জন। প্রতি আসনের জন্য লড়ছেন ৩৩ শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের পাশাপাশি ক্যাম্পাসের বাইরের বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, নীলক্ষেত হাই স্কুল, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ইডেন মহিলা কলেজ, আইডিয়াল কলেজ, বেগম বদরুন্নেছা মহিলা কলেজ এবং উইলস লিটল ফ্লাওয়ার স্কুল ও কলেজ কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে কেন্দ্রে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায়- এমন ইলেক্ট্রনিক ডিভাইস বা যন্ত্র পুরোপুরি নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া পরীক্ষা চলাকালে দায়িত্ব পালন করবে ভ্রাম্যমান আদালত।

ভর্তি পরীক্ষার সিট-প্ল্যানসহ যাবতীয় তথ্যের জন্য শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে ভর্তির ওয়েবসাইট admission.eis.du.ac.bd ভিজিট করার পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৬ 
এসকেবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।