ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে মাদকবিরোধী সভা অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৬
 জাবিতে মাদকবিরোধী সভা অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘মাদক বিরোধী’ সচেতন ছাত্র সংগঠনের প্রথম আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সপ্তম ছায়ামঞ্চে এ সভা অনুষ্ঠিত হয়।


সংগঠনটির প্রতিষ্ঠাতা উপদেষ্টা ও লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক জেবউননেছার সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ থেকে দু’জন প্রতিনিধি এ সভায় অংশ নেন।
এছাড়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি বেলাল হোসাইন রাহাতসহ বিভিন্ন পর্যায়ের সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।
সভায় মাদকের বিরুদ্ধে কীভাবে সচেতনা সৃষ্টি করা যায়, মাদকাসক্ত শিক্ষার্থীদের কীভাবে মাদকের ভয়াল থাবা থেকে বিরত রাখা যায়, নতুন নতুন সদস্য আহ্বান করে তাদের মধ্যে মাদকবিরোধী সচেতনা সৃষ্টি, মাদকবিরোধী কী কী কর্মসূচি হাতে নেওয়া যায়, দেশে কীভাবে মাদকবিরোধী কর্মকাণ্ড পরিচালনা করা যায়- প্রভৃতি বিষয় নিয়ে সভায় আলোচনা করা হয়।
এ সময় সংগঠনটির প্রতিষ্ঠাতা উপদেষ্টা সহযোগী অধ্যাপক জেবউননেছা বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মতো একটি সবুজ ক্যাম্পাসকে মাদকমুক্ত রাখতে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। আমরা ক্রমাগত দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মাদকের বিরুদ্ধে জনসচেতনতা গড়ে তুলবো।

এ সময় তিনি সবাইকে একসঙ্গে হাতে হাত রেখে কাজ করার আহ্বান জানান।
গত ২১ জুলাই আনুষ্ঠানিকভাবে সংগঠনটির যাত্রা শুরু হয়।
বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৬
এএটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।