ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

৭ দেশের চলচ্চিত্র নিয়ে ঢাবিতে উৎসব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৬
৭ দেশের চলচ্চিত্র নিয়ে ঢাবিতে উৎসব ছবি: সংগৃহীত

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশীয় চলচ্চিত্র। সাতজন এশীয় নির্মাতার সাত চলচ্চিত্র নিয়ে আগামী সোম ও মঙ্গলবার (৩ ও ৪ অক্টোবর) এ উৎসব অনুষ্ঠিত হবে।

 

উৎসবের আয়োজক ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সংগঠন এমসিজে ফিল্ম ক্লাব। উৎসব সকলের জন্য উন্মুক্ত এবং টিকেট মূল্য মাত্র ২০ টাকা। উৎসবটি প্রতিদিন চলবে সকাল ১১টা থেকে রাত ৯টা ৪৫ পর্যন্ত।

সোমবার সকাল ১১টায় উৎসবের উদ্বোধনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান অধ্যাপক মফিজুর রহমান। উৎসব উদ্বোধন করবেন নায়করাজ রাজ্জাক।  

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য ও অভিনেত্রী সারাহ বেগম কবরী, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম ও মোস্তফা সরয়ার ফারুকী এবং অভিনেতা ফেরদৌস।  

অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন ক্লাবটির বর্তমান মডারেটর এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী।  

উদ্বোধনী অনুষ্ঠানে এমসিজে ফিল্ম ক্লাব প্রকাশিত স্যুভেনির ‘এশীয় চলচ্চিত্র পাঠ’র মোড়ক উন্মোচন করা হবে।  

উদ্বোধনের প্রথমদিন প্রদর্শিত হবে চীনের ‘হাউজ অব ফ্লাইং ড্যাগার্স’ (দুপুর ১:৩০টা), দক্ষিণ কোরিয়ার ‘থ্রি আয়রন’ (বিকেল ৪টা) এবং ভারতের ‘পিকে’ (সন্ধ্যা ৬:৩০টা)।  

দ্বিতীয় দিন মঙ্গলবার থাকছে হংকংয়ের ‘ইন দ্য মুড ফর লাভ’ (সকাল ১১টা), ইরানের ‘আ সেপারেশন’ (দুপুর ১:৩০টা), ‘স্পিরিটেড অ্যাওয়ে’ (বিকেল ৪টা) এবং বাংলাদেশের ‘রানওয়ে’ (৬:৩০টা)।  

প্রদর্শনী শুরুর আগে টিএসসি থেকে টিকেট সংগ্রহ করা যাবে। তবে অনালাইনেও মিলবে টিকিট, সেজন্য ভিজিট করতে হবে http://ticketchai.com/ এ।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।