ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

গাজীপুরে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৬
গাজীপুরে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর: গাজীপুরে এইচএসসি পরীক্ষার শৃজনশীল প্রশ্নপত্রে আগের নিয়ম বহাল রাখা এবং সংযোজিত প্রশ্ন বাতিলের দাবিতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছে স্থানীয় কয়েকটি কলেজের শিক্ষার্থীরা।

রোববার (০২ অক্টোবর) বেলা ১১টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকায় ঢাকা-ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেন তারা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় ভাওয়াল বদরে আলম সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ও কোনাবাড়ী এমইএইচ আরিফ কলেজসহ কয়েকটি কলেজের কয়েকশ শিক্ষার্থী ওই দাবিতে সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকায় মানববন্ধন করে।

শিক্ষার্থীরা ওই এলাকায় ঢাকা-ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করলে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

শিক্ষার্থীরা জানান, এইচএসসি শৃজনশীল প্রশ্নপত্রে আগে ৬টি প্রশ্ন থাকতো এখন ৭টি করা হয়েছে। অতিরিক্ত প্রশ্ন বাতিল করে আগের নিয়ম বহাল রাখা দাবিতে তারা এ কর্মসূচি পালন করছেন।

গাজীপুর ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ সুপার মো. সাখাওয়াত হোসেন জানান, বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা ওই এলাকায় একটি মানববন্ধন করে। এ কারণে  ঢাকা-ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসলে যান চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৬
আরএস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।