ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

গার্হস্থ্য কলেজে সহশিক্ষা চেয়ে ঢাবি ভিসিকে স্মারকলিপি

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৬
গার্হস্থ্য কলেজে সহশিক্ষা চেয়ে ঢাবি ভিসিকে স্মারকলিপি

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ গার্হস্থ্য অর্থনীতি কলেজে সহ-শিক্ষা কার্যক্রম চালুর দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের কাছে স্মারকলিপি দিয়েছে কলেজে অধ্যয়নরত ছাত্রীরা।
 
রোববার (০২ অক্টোবর) দুপুরে উপাচার্যের কার্যালয়ে কলেজের ছাত্রীদের পক্ষে ৪ সদস্যের একটি প্রতিনিধি দল এ স্মারকলিপি দেন।

এতে উল্লেখ করা হয়, ১৯৯৬ সালে প্রতিষ্ঠার পর থেকে বর্তমান পর্যন্ত বাংলাদেশ গার্হস্থ্য অর্থনীতি কলেজে শুধু মহিলাদের জন্য শিক্ষা কার্যক্রম চালু রয়েছে। তাই ২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকেই ছাত্রীদের পক্ষ থেকে সহ-শিক্ষাকার্যক্রম চালুর দাবি করা হচ্ছে। ’

স্মারকলিপি গ্রহণ করে উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, সহ-শিক্ষা কার্যক্রম চালু করতে পারে মন্ত্রণালয়। সহ-শিক্ষা কার্যক্রম চালু করবে কি করবে না এটা মন্ত্রণালয়ের এখতিয়ার। বিশ্ববিদ্যালয় সহ-শিক্ষা কার্যক্রম চালু করতে পারে না।

বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে কলেজসমূহ হচ্ছে গার্হস্থ্য অর্থনীতি কলেজ (আজিমপুর), বাংলাদেশ গার্হস্থ্য অর্থনীতি কলেজ (গ্রিনরোড), ন্যাশনাল কলেজ অব হোম ইকোনোমিক্স (লালমাটিয়া), ময়মনসিংহ গার্হস্থ্য অর্থনীতি কলেজ (ময়মনসিংহ)। এর মধ্যে আজিমপুর ক্যাম্পাস ছাড়া বাকি ৩ কলেজ বেসরকারি।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৬
এসকেবি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।