ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

৪ অক্টোবরের মধ্যে সৃজনশীল প্রশ্ন কমানোর সিদ্ধান্ত গ্রহণের আহ্বান

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৬
৪ অক্টোবরের মধ্যে সৃজনশীল প্রশ্ন কমানোর সিদ্ধান্ত গ্রহণের আহ্বান ছবি- কাশেম হারুণ- বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: আগামী ৪ অক্টোবরের (মঙ্গলবার) মধ্যে এসএসসি ও এইচএসসিতে সৃজনশীল প্রশ্ন কমানোর সিদ্ধান্ত গ্রহণের জন্য শিক্ষামন্ত্রীর কাছে আহ্বান জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।
 
রোববার (০২ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন থেকে এ আহ্বান জানানো হয়।


 
উল্লেখিত সময়ের মধ্যে দাবি মেনে না নিলে সারাদেশে কঠোর কর্মসূচি দেওয়ার কথা বলেন শিক্ষার্থীরা।
 
ঢাকার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এতে বক্তব্য রাখেন সরকারি বিজ্ঞান কলেজের ছাত্র জোবায়ের রাইয়ান সাকিফ।
 
তিনি বলেন, হঠাৎ করে একটি সৃজনশীল প্রশ্ন বাড়ানোর ফলে আমাদের ওপর শারীরিক ও মানসিক চাপ সৃষ্টি হয়েছে। আমাদের ৬টি সৃজনশীল প্রশ্নের উত্তর করতে গিয়ে হিমশিম খেতে হয়। শেষ সৃজনশীল প্রশ্নটি কেউ ভালো করে লিখতে পারেন না। এখানে সময় বড় বিষয় নয়, আমাদের হাতের সহ্যসীমা আছে। ৭টা সৃজনশীল প্রশ্নের উত্তর করা আমাদের পক্ষে সম্ভব নয়।
 
জোবায়ের বলেন, আমরা আমাদের যৌক্তিক দাবি তুলে ধরছি। আমরা আগের মানবন্টনে পরীক্ষা দিতে চাই। শিক্ষামন্ত্রীর কাছে অনুরোধ করছি, আমাদের দাবি মেনে নেওয়ার জন্য।
 
সংবাদ সম্মেলনে ঢাকা কলেজ, সিটি কলেজ, সরকারি বিজ্ঞান কলেজ, সরকারি বাঙলা কলেজ, ধানমন্ডি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, আদমজী ক্যান্টনমেন্ট কলেজসহ ঢাকার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৬
এসকেবি/জেডএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।