ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

খাগড়াছড়ি সরকারি কলেজে ক্লাস বর্জনের ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৬
খাগড়াছড়ি সরকারি কলেজে ক্লাস বর্জনের ঘোষণা

খাগড়াছড়ি: পাহাড়ি শিক্ষার্থীদের ওপর হামলা, মারধর ও হুমকির প্রতিবাদে ৩ অক্টোবর থেকে ৬ অক্টোবর পর্যন্ত খাগড়াছড়ি সরকারি কলেজে ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছেন পাহাড়ি শিক্ষার্থীরা।

রোববার (২ অক্টোবর) বিকেলে স্থানীয় একটি রেস্টুরেন্টে খাগড়াছড়ি সরকারি কলেজের পাহাড়ি শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এই ঘোষণা দেওয়া হয়।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পাহাড়ি ছাত্র পরিষদের কলেজ শাখার সহ-সভাপতি তপন চাকমা। এসময় উপস্থিত থেকে সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন সরকারি কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র অংহ্লা মারমা, বিএসএস দ্বিতীয় বর্ষের ছাত্র সুজেস চাকমা ও উচ্চমাধ্যমিক প্রথম বর্ষের ছাত্র সুব্রত ত্রিপুরা।

লিখিত বক্তব্যে বলা হয়, বর্তমানে খাগড়াছড়ি সরকারি কলেজে শিক্ষার সুষ্ঠু পরিবেশ না থাকায় সাধারণ শিক্ষার্থীরা নিরাপত্তাহীনতা ও আতঙ্কে ভুগছেন। নানা অজুহাতে বাঙালি ছাত্র পরিষদের নেতাকর্মীরা শিক্ষার্থীদের হয়রানি করছেন।

সংবাদ সম্মেলন থেকে কলেজে গণতান্ত্রিক ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করাসহ চার দফা দাবি তুলে ধরা হয়। পাশাপাশি শিক্ষার্থীদের মারধর, হুমকি ও হয়রানির প্রতিবাদে ৩ অক্টোবর থেকে ৬ অক্টোবর পর্যন্ত ক্লাস বর্জনের ঘোষণা দেওয়া হয়।

উল্লেখ্য, রোববার সকালে আলুটিলার জমি অধিগ্রহণ নিয়ে প্রচারপত্র বিলি করা নিয়ে দু’টি পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে কলেজ প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৬
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।