ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বশেমুরবিপ্রবিতে পাওয়ার সিস্টেম-সুইচগিয়ার ল্যাব উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৬
বশেমুরবিপ্রবিতে পাওয়ার সিস্টেম-সুইচগিয়ার ল্যাব উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোপালগঞ্জ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে আধুনিক ও যুগোপযোগী পাওয়ার সিস্টেম ও সুইচগিয়ার ল্যাব উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ল্যাবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন।

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান জপতোষ মণ্ডলের সভাপতিত্বে এ উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন-রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহজাহান, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমীরণ রায়, বরিশাল গ্যাস টারবাইন বিদ্যুৎ কেন্দ্রের ম্যানেজার হিমাংশু কুমার বিশ্বাস, এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মো. আক্তারুজ্জামান, গোপালগঞ্জের সাব-ডিভিশনাল ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন, এক্সপার্ট পাওয়ার লিমিটেড ঢাকার সিইও প্রকৌশলী সুজিত কুমার মণ্ডল, সহকারী অধ্যাপক মওদুদ আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বলেন, এ আধুনিক ল্যাবটির মাধ্যমে শিক্ষার্থীরা পাওয়ার জেনারেশন, ডিস্ট্রিবিউশন, ট্রান্সমিশন ও প্রোটেকশন সম্পর্কে জ্ঞান লাভ করতে পারবে।

খণ্ড খণ্ড মডিউল আকারে বাংলাদেশের অন্য দুই-তিনটি বিশ্ববিদ্যালয়ে এমন ল্যাব থাকলেও শুধুমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েই পূর্ণাঙ্গ মডিউল স্থাপন করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।