ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বরিশালে মার্কেন্টাইল ব্যাংক বিভাগীয় বিতর্ক শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৬
বরিশালে মার্কেন্টাইল ব্যাংক বিভাগীয় বিতর্ক শুরু

বরিশাল: ‘মোরা যুক্তির মশাল, গড়ি স্বপ্নের বরিশাল’-শ্লোগানে দিনব্যাপী মেধাবী ও তারুণ্যের মহোৎসবের মধ্য দিয়ে বরিশালে মার্কেন্টাইল ব্যাংক পঞ্চম এনডিএফ বিডি-বিডিএ বিভাগীয় বিতর্ক উৎসব শুরু হয়েছে।

শুক্রবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক।

বরিশাল ডিবেট অ্যাসোসিয়েশনের সভাপতি জাহিদ হাসান শওকতের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. ভাষ্কর সাহা, ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের চেয়ারম্যান একেএম শোয়েব।

আরো উপস্থিত ছিলেন বরিশাল ডিবেট অ্যাসোসিয়েশনের মহাসচিব মেহেদী হাসানসহ বরিশাল বিভাগের শ্রেষ্ঠ সরকারি ও বেসরকারি বাংলা ও ইংরেজি মাধ্যমের স্কুল, কলেজ, মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ১২০০ মেধাবী শিক্ষক, শিক্ষার্থী ও ডিবেট ক্লাব মডারেটরগণ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে কলেজ ক্যাম্পাসে একটি র‌্যালি বের করা হয়।

মুক্ত চেতনা, যুক্তিনির্ভর এবং পরমতসহিঞ্চু একটি সমাজ নির্মাণে বদ্ধপরিকর বাংলাদেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) এবং বরিশাল ডিবেট অ্যাসোসিয়েশনের (বিডিএ) যৌথ আয়োজনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দিনব্যাপী এ উৎসবে থাকছে বিভিন্ন ফরমেটের প্রদর্শনী বিতর্ক, বিতর্ক কর্মশালা, বিতর্ক প্রতিযোগিতাসহ নানান আয়োজন।

এ উৎসবে আন্তঃ স্কুল বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড বিকেলে অনুষ্ঠিত হবে। যেখানে বরিশালের জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে কথা রয়েছে।
এর আগে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য ৠালি বের করা হয়।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৬
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।