ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বাকৃবিতে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
বাকৃবিতে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বাকৃবিসাস) সদস্যদের অনুসন্ধানমূলক, খেলাধুলা ও গবেষণাধর্মী রিপোর্টিংয়ে দক্ষতা উন্নয়নের লক্ষে ৮ দিনব্যাপী অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে।

শনিবার (২২ অক্টোবর) সকাল ১১টার দিকে গ্রাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটের (জিটিআই) শ্রেণিকক্ষে এ প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ ও ক্রেস্ট বিতরণ এবং স্মরণিকার মোড়ক উন্মোচন করেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন- জিটিআই’র পরিচালক অধ্যাপক ড. এম মোজাহার আলী।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, কৃষি সাংবাদিকতার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয় ও শিক্ষার মান নিয়ে সাংবাদিকদের লেখালেখি করতে হবে। তোমাদের সব সময় সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সচেষ্ট থাকতে হবে।

এতে বিশেষ অতিথি ছিলেন- একুশে টেলিভিশনের চিফ এডিটর মনজুরুল আহসান বুলবুল ও সাংবাদিক মিজানুর রহমান খান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী এবং বিভিন্ন অনুষদের শিক্ষক ও অংশগ্রহণকারীসহ মোট ১৮ জন প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণের কোর্স কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন- অধ্যাপক ড. মাছুমা হাবিব ও অধ্যাপক এ কে এম রফিকুল ইসলাম।

প্রশিক্ষণে সাংবাদিক আহাদ আলম শিহাবের সম্পাদনায় একটি স্মরণিকা প্রকাশ করা হয়।

প্রশিক্ষণ মূল্যায়নে প্রথম হন বাংলানিউজটোয়েন্টিফোর.কমের করেসপন্ডেন্ট মো. নাবিল তাহমিদ। সাংবাদিক মো. হাতেম আলী দ্বিতীয় ও মো. আউয়াল মিয়া যথাক্রমে তৃতীয় স্থান অধিকার করেন।    

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
আরবি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।