ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাপানের কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা হলেন জাবি শিক্ষক

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৬
জাপানের কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা হলেন জাবি শিক্ষক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাপানের কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক ছাত্র বিনিময় উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক কবিরুল বাশার।

শনিবার (২২ অক্টোবর) রাতে বাংলানিউজকে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার (২১ অক্টোবর) কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস-প্রেসিডেন্ট অধ্যাপক হিরোশি ইয়ামামোতো তার হাতে এ নিয়োগপত্র তুলে দেন।

২০ অক্টোবর (বৃহস্পতিবার) কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট অধ্যাপক কয়েটসু ইয়ামাজাকি তার এ নিয়োগপত্রে স্বাক্ষর করেন।
 
তিনি আরো জানান, বাংলাদেশের কোনো শিক্ষার্থী কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চাইলে সে বিষয়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

এছাড়া কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষা ও গবেষণা কাজে বাংলাদেশে এলে তাদেরও উপদেষ্টা হিসেবে কাজ করবেন তিনি।
 
এ বিষয়ে অভিমত ব্যক্ত করে তিনি বলেন, এ নিয়োগের মাধ্যমে বাংলাদেশ ও কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের মধ্যে ছাত্র বিনিময় সহজ হবে। এখন থেকে বাংলাদেশের শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা লাভ করার ক্ষেত্রে এ বিশ্ববিদ্যালয়ে অগ্রাধিকার পাবেন।

কবিরুল বাশার জাবির প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিশিষ্ট গবেষক। তিনি কানাজাওয়া বিশ্ববিদ্যালয় থেকে ২০১২ সালে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের কোলাবোরেটিভ অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ০৪২৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।