ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সুশান্ত পালের শাস্তির দাবিতে ঢাবিতে মানববন্ধন

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৬
সুশান্ত পালের শাস্তির দাবিতে ঢাবিতে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়: কাস্টমস কর্মকর্তা সুশান্ত পাল ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেওয়ায় তার শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার (২৩ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ঘণ্টাব্যাপী এই মানবন্ধন অনুষ্ঠিত হয়।

‘ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার’ ব্যানারে এই মানববন্ধন আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালেয়ের দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

মানববন্ধনে সুশান্ত পালের ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমবিএ এর সার্টিফিকেট বাতিলের দাবি জানানো হয়। পাশাপাশি আইসিটি আইনে মামলা করার ঘোষণা দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুতাকাব্বির খান প্রবাস বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস হচ্ছে বাংলাদেশের ইতিহাস। স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে দেশের প্রতিটি আন্দোলনে রয়েছে অনন্য ভূমিকা। এই বিশ্ববিদ্যলয় নিয়ে মিথ্যা, অশ্লীল স্ট্যাটাস দেওয়ায় তার সার্টিফিকেট বাতিলের পাশাপাশি চাকরি থেকে অব্যাহতি দেওয়ার দাবি জানান।

এ সময় তিনি সুশান্ত পালকে ঢাবি ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী খাদিজাতুল কুবরা বলেন, আমার ভাইয়েরা বিশ্ববিদ্যালয়ের হলে থেকেছেন। এই ধরনের নোংরা অভিযোগ কোনদিন পাইনি।

মানবন্ধন শেষে শিক্ষার্থীরা র‌্যালিসহ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক এ এম আমজাদের কাছে একটি স্মরকলিপি জমা দেন।

এ বিষয়ে অধ্যাপক এ এম আমজাদ বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীরা সুশান্ত পালের সার্টিফিকেট বাতিল ও মামলা করার জন্য স্মারকলিপি দিয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

গত ২০ অক্টোবর (বৃহস্পতিবার) ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেন সুশান্ত। এর পর থেকে শিক্ষার্থীরা প্রতিবাদ করে আসছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৬
এসকেবি/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।