ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবিতে ভর্তি পরীক্ষা শুরু

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৬
রাবিতে ভর্তি পরীক্ষা শুরু

রাবি: কঠোর নিরাপত্তায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৬-১৭ শিক্ষাবষের্র স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) সকাল ৯টায় আইন অনুষদের (বি ইউনিট) বিজোড় রোল নম্বরধারীদের দিয়ে প্রথম দিনের ভর্তি পরীক্ষা শুরু হয়।

পরে বেলা ১১টায় অনুষ্ঠিত হয় বি ইউনিটের জোড় রোল নম্বরধারীদের পরীক্ষা। দুপুর ১টায় ব্যবসায় অনুষদের (ডি ইউনিট) বাণিজ্য গ্রুপের এবং বিকেল সাড়ে ৩টায় মানবিক ও বিজ্ঞান গ্রুপের শিক্ষার্থীদের ডি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এরআগে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন রাবির উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন, উপ উপাচার্য চৌধুরী সারওয়ার জাহান, রেজিস্ট্রার প্রফেসর এন্তাজুল হক, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ, প্রক্টর প্রফেসর মজিবুল হক আজাদ খান, জনসংযোগ দপ্তরের প্রশাসক মশিহুর রহমান প্রমুখ।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষা ও সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য আমরা প্রস্তত রয়েছি।

২৫ অক্টোবর সি ও এইচ ইউনিটের, ২৬ অক্টোবর এ, জি ও আই এবং ২৭ অক্টোবর ‍ই ও এফ ইউনিটের মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা শেষ হবে।
    
এ বছর ৫৬টি বিভাগ ও দুটি ইনস্টিটিউটে ৪ হাজার ৭১৩টি আসনের বিপরীতে আবেদন করেছেন  ১ লাখ ৭৮ হাজার ৯শ ৪৯ জন শিক্ষার্থী। প্রতি আসনের বিপরীতে ৩৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।