ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রুয়েটে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা ২৬ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৬
রুয়েটে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা ২৬ অক্টোবর

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা বুধবার (২৬ অক্টোবর) অনুষ্ঠিত হবে।

সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) প্রেস অ্যান্ড ইনফরমেশন সেকশনের উপ-পরিচালক জিএম মর্ত্তুজা বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের তালিকা রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে ও www.ruet.ac.bd  ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এছাড়া ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের নিময়াবলী রুয়েটের ওয়েবসাইটে দেওয়া হয়েছে। পরীক্ষার্থীদের সব নিয়মাবলী নিজ দায়িত্বে জেনে নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

ভর্তি পরীক্ষার্থীদের যেকোনো ধরনের ব্যাগ, মোবাইল ফোন ও ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ে পরীক্ষার হলে না আসার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ২৬ অক্টোবর (বুধবার) রুয়েটের বিভিন্ন ভবনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। আর ‘খ’ গ্রুপের ভর্তি পরীক্ষা অর্থাৎ, শুধু আর্কিটেকচারে বিভাগে ভর্তিচ্ছুদের মুক্তহস্ত অংকন পরীক্ষা একই দিন বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এবারের ভর্তি পরীক্ষায় সর্বমোট ৮ হাজার ২০ জন শিক্ষার্থী অংশ নেবে। এর মধ্যে ১৪টি বিভাগে ৮শ’ ৭৫ শিক্ষার্থীকে ভর্তি করা হবে। আগামী ৬ নভেম্বরের (রোববার) মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা নেওয়ার জন্য সব প্রস্তুতি শেষ করেছে রুয়েট কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৬
এসএস/জিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।