ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বাস চালককে মারধরকারী ইবি ছাত্র বহিষ্কার

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
বাস চালককে মারধরকারী ইবি ছাত্র বহিষ্কার

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী বহনকারী একটি বাসের চালক ও হেলপারকে মারধরের অভিযোগে তরঙ্গ নামে এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ও শৃঙ্খলা কমিটির বৈঠকে এ সিদ্ধ‍ান্ত নেওয়া হয়।

এছাড়া হামলায় সহযোগিতার দায়ে যোবায়ের আল মাহমুদ ও তৌফিকুর রহমান তুষার নামে অপর দুই ‍ছাত্রকে কারণ দর্শাতে বলা হয়েছে।

একইসঙ্গে হামলায় জড়িত বহিরাগত মোহাইমিনুল লামন নামে এক যুবকের বিরুদ্ধে ইবি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উপাচার্যের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। এতে  প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ প্রমুখ অংশ নেন।

এদিকে, এ ঘটনা তদন্তে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী আক্তার হোসেনকে আহ্বায়ক করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, অধ্যাপক ড. নজিবুল হক, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, অধ্যাপক ড. জহুরুল ইসলাম ও সদস্য সচিব সহকারী অধ্যাপক রুহুল আমীন।

গত ২৩ অক্টোবর দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে হিসাব বিজ্ঞান বিভাগের ছাত্র তরঙ্গ ও বহিরাগত লামনের নেতৃত্বে ৫-৬ জন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের একটি ভাড়ায় চালিত বাসের চালক ও হেলপারকে মারধর করেন।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।