ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবিতে প্রশ্ন ফাঁসের অভিযোগে আটক ৫

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
জবিতে প্রশ্ন ফাঁসের অভিযোগে আটক ৫ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সমাজবিজ্ঞান অনুষদের (ডি ইউনিট) ২০১৬-১৭ সেশনের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করার অভিযোগে পাঁচ পরীক্ষার্থীকে আটক করে থানায় হস্তান্তর করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (২৮ অক্টোবর) বিকেলে তাদের আটক করা হয়।

জবি প্রশাসন সূত্র জানায়, প্রশ্ন ফাঁসে জড়িত- এমন তথ্যের ভিত্তিতে পাঁচজনকে আটক করে স‍ূত্রাপুর থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের মোবাইল ফোনে প্রশ্নপত্র এবং উত্তর পাওয়া গেছে।

আটক শিক্ষার্থীরা হলেন আ. মালেকের ছেলে আল-মামুন, রুবেল খাঁনের ছেলে রাজন খাঁন, মহসিন মিয়ার ছেলে মেহেদী হাসান, শহীদ উল্ল্যাহ’র ছেলে হৃদয় হাসান ও আল-ইসলাম কয়েদের ছেলে তাহমিনা ইসলাম।

জবি সূত্র আরও জানায়, দুপুর ৩টার পরে প্রশাসনের বাধা উপেক্ষা করে বিশৃঙ্খলভাবে কিছু পরীক্ষার্থী ক্যাম্পাসে প্রবেশ করে। নির্ধারিত সময়ের পরে আসায় তাদের পরীক্ষ‍ায় অংশ নিতে দেওয়া হয়নি। পরীক্ষা শুরুর প্রায় ২০ মিনিট পরে পুলিশের সহায়তায় তাদের ক্যাম্পাস থেকে বের করে দেওয়া হয়।

নির্ধারিত সময়ের পরে আসা পরীক্ষার্থীদের একটি অংশ ফাঁস হওয়া প্রশ্ন পড়ে পরীক্ষা দিতে এসেছে- এমন ধারণা থেকে তাদের বের করে দেওয়া হয়, জানায় সূত্র।

এ প্রসঙ্গে জবি উপাচার্য মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, নির্ধারিত সময়ের পরে এলে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না- আগেই বলা হয়েছিলো। এক্ষেত্রে আসলে কিছু করার নেই।

প্রশ্ন ফাঁস প্রসঙ্গে তিনি আরও বলেন, কিছু অসৎ ব্যক্তির কারণে এ ধরনের ঘটনা ঘটছে। আগামীতে আমরা আরও উন্নতভাবে পরীক্ষা নেওয়ার কথা ভাবছি।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
ডিআর/জিপি/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।