ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

লিপু হত্যার বিচার দাবিতে রাবিতে গণস্বাক্ষর

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
লিপু হত্যার বিচার দাবিতে রাবিতে গণস্বাক্ষর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার বিচার দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

শনিবার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় কর্মসূচির উদ্বোধন করেন- গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি সহযোগী অধ্যাপক শাতিল সিরাজ।

একই সময়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গণস্বাক্ষর কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। দুই দিনব্যাপী চলবে এ গণস্বাক্ষর কর্মসূচি।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান রুবেল বাংলানিউজকে বলেন, ‘আমরা বিচার না পাওয়া পর্যন্ত আন্দোলন করবো। বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের শিক্ষার্থীরা কর্মসূচিতে অংশগ্রহণ করবে। ’

তিনি আরো বলেন, ‘গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পক্ষ থেকে সাতদিনের আল্টিমেটাম দেওয়া হয়েছে। তাই আমরা কোনো কঠোর আন্দোলনে যাচ্ছি না। আল্টিমেটাম শেষে হবে ৩১ অক্টোবর। তারপর যদি তদন্তে সন্তোষজনক অগ্রগতি না হয় তাহলে আমরা কঠোর আন্দোলনে যাব। ’

শিক্ষার্থীরা জানান, রোববার কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সকাল ১০টায়, টুকিটাকি চত্বরে ১১টায় ও প্যারিস রোডে দুপুর ১২টায় লিপু হত্যার প্রতিবাদে পথ নাটকের আয়োজন করা হয়েছে।

গত ২০ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে নবাব আব্দুল লতিফ হল থেকে লিপুর মরদেহ উদ্ধার করে পুলিশ। ওইদিন লিপুর চাচা মো. বশীর বাদী হয়ে নগরীর মতিহার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।